ঢাকা: ২০১৯-০২-২০ ২৩:৩৫

Khan Brothers Group

অনিয়মে বন্ধ হলো বন্দর সেন্ট্রাল ঘাট ফেরি সার্ভিস

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১০:০১ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ প্রতিনিধি: চালু হওয়ার কয়েক মাসের মাথায় বন্ধ হলো বন্দর সেন্ট্রাল ঘাট ফেরি সার্ভিস। বিআইডব্লিউটিএ’র অবহেলা ও অব্যবস্থাপনা, জনবল সংকট, তেল সংকট, দুই পাড়ে নাসিকের অতিরিক্ত টোল আদায়ের কারণে চালু হওয়ার কয়েক মাসের মাথায় সোমবার থেকে বন্ধ হয়ে গেল বন্দর সেন্ট্রাল ঘাট ফেরি সার্ভিস।

 

সোমবার বন্দর উপজেলা কার্যালয়ে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সংসদ সদস্য একেএম সেলিম ওসমান ফেরি সার্ভিস বন্ধের ঘোষণা দেন।

 

ফেরির গ্রিজার জিল্লুর রহমান জানান, ফেরি চালাতে চারজন লোক লাগে। কিন্তু চারজনের স্থলে মাত্র দু’জন দিয়ে ফেরি চালানো হচ্ছে। সারা দিনের জন্য ১৫ লিটার তেল দিচ্ছে কর্তৃপক্ষ। তাও আবার প্রতিদিন দেয়া হয় না।

 

এক প্রাইভেটকার চালক বলেন, ফেরিঘাটে ঢুকতেই প্রাইভেটকার প্রতি বিআইডব্লিউটিএ ও নাসিকের ৬০ টাকা এবং ফেরি পার হওয়ার পর বন্দর ১নং খেয়াঘাটে আবার টোল হিসেবে ৬০ টাকা দিতে হয়। একবার পার হতে ২৪০ টাকা খরচ হয়। অথচ নবীগঞ্জ ফেরিঘাট দিয়ে পার হতে ফেরির টোল ছাড়া কোনো পাড়ে টাকা দিতে হয় না।

 

এ কারণেই এ ফেরিঘাটটি দিয়ে কোনো পরিবহন পারাপার হতে আগ্রহী নয়। এতে প্রচুর লোকসান হচ্ছে। এ সব কারণে সোমবার থেকে বন্ধ হয়ে যায় ফেরি চলাচল।


এস/এইচ