ঢাকা: ২০১৮-১১-১৪ ২১:০৮

Khan Brothers Group

অভিষেক হলো ইরাব’র

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৮ রবিবার | আপডেট: ০৭:২০ পিএম, ৯ সেপ্টেম্বর ২০১৮ রবিবার


নিজস্ব প্রতিবেদক: ‘সমালোচনামূলক সংবাদ প্রকাশে আমরা অসন্তুষ্ট হই না, বরং সমালোচনামূলক লেখার মাধ্যমে আমরা আমাদের ভুলগুলো খুঁজে বের করতে পারি’ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।


আজ রবিবার সকালে রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ‍মিলনাতায়নে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের সংগঠন ‘এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ’ (ইরাব) এর অভিষেক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন।


মন্ত্রী বলেন, ‘শিক্ষা বিস্তারে শিক্ষা বিষয়ক সাংবাদিকদের এই সংগঠন গুরুত্বপূর্ণ অবদান রাখবে। শিক্ষার লক্ষ্য অর্জনে শিক্ষা পরিবার ও শিক্ষা সাংবাদিকদের একযোগে কাজ করতে হবে। শিক্ষা সাংবাদিকরা শিক্ষা পরিবারের অবিচ্ছেদ্য অংশ।’


অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান।

 

 

অধ্যাপক আব্দুল মান্নান বলেন, দেশের প্রায় ৬ কোটি মানুষ শিক্ষা পরিবারের সাথে জড়িত। ৩৮ লাখ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করছে। তাই এই সংগঠনের গুরুত্ব অনেক। আমি এই সংগঠনের উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করছি।

ইরাবের সাধারণ সম্পাদক সাব্বির নেওয়াজের সঞ্চালনায় অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা বিভাগের সচিব মো. আলমগীর এবং মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো. মাহবুবুর রহমান।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ইরাব সভাপতি সিদ্দিকুর রহমান খান।

এসময় আরও উপস্থিত ছিলেন কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অশোক কুমার বিশ্বাস, শিক্ষা মন্ত্রণালয়ের পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক আহাম্মদ সাজ্জাদ রশীদ, ব্যানবেইসের মহাপরিচালক মো. ফসিউল্লাহ, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্তি সচিব মো. মোল্লা জালাল উদ্দীন, ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক, বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক আইকে সেলিম উল্লাহ খন্দকার, বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম রনি, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যাক্ষ সেলিম ভুইয়া।
 


সংগঠনের পক্ষ থেকে যুগ্ম-সাধারণ সম্পাদক এম মামুন হোসেন (মানবকণ্ঠ) ও আবদুল হাই তুহিন (সংবাদ প্রতিদিন), সাংগঠনিক সম্পাদক অভিজিৎ ভট্টাচার্য (বাংলাদেশের খবর), দপ্তর সম্পাদক শহীদুল ইসলাম (বিডিনিউজ২৪ ডটকম), প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর মোহাম্মদ (মানবজমিন), প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক আকতারুজ্জামান (বাংলাদেশ প্রতিদিন), ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মুরাদ হোসাইন (জাগোনিউজ২৪.কম), নির্বাহী সদস্য আমানুর রহমান (নয়াদিগন্ত) ও রিয়াজ চৌধুরী (এশিয়ানমেইল২৪.কম) উপস্থিত ছিলেন ।


এমএইচআর