ঢাকা: ২০১৯-০২-২০ ২৩:০৯

Khan Brothers Group

অস্ট্রেলিয়ায় বন্যায় ২ জনের প্রাণহানি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৪:০৮ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: একশো বছরের মধ্যে সবেচেয়ে ভয়াবহ বন্যা পরিস্থিতির মোকাবিলা করছে অস্ট্রেলিয়া। মঙ্গলবার পর্যন্ত প্রবল বৃষ্টিপাত অব্যাহত থাকায় উত্তরপূর্বাঞ্চলীয় এলাকায় বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। ইতোমধ্যে দুইজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। সেই সাথে এলাকাবাসীর নিরাপত্তার জন্য জারিকরা হয়েছে বন্যা সতর্কতা। প্রধানমন্ত্রী স্কট মরিসন বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেছেন। পানির নীচে ডুবে যাওয়ার হাজার হাজার ঘরবাড়ি সরেজমিন পরিদর্শন করেন তিনি।

বন্যা কবলিত অঞ্চল পরিদর্শনকালে মরিসন বলেন, সেখানে অবস্থার আরো অবনতি ঘটতে যাচ্ছে। এ বন্যার কারণে যারা গৃহহীন হয়ে পড়েছেন তিনি তাদের প্রতি সমবেদনা প্রকাশ করেন। এছাড়া বিভিন্ন রাস্তাঘাটে কুমির, সাপ ও ভয়ঙ্কর সরীসৃপ প্রাণী দেখা গেছে বলে সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে।

বন্যায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত টাউন্সভিল থেকে সাড়ে ৬শ’র বেশি লোককে তাদের ঘরবাড়ি থেকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। সেখানে প্রায় ১১ হাজার ঘরবাড়ি মঙ্গলবার বিদ্যুত বিচ্ছিন্ন হয়ে পড়ে।। এছাড়া নয় হাজারেরও বেশি লোক সাহায্য চেয়েছে। আগামী দিনে বন্যা পরিস্থিতি আরো অবনতি হবে বলে সতর্ক করে দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ

এম/আর