ঢাকা: ২০১৯-০১-২৪ ১৮:৩৫

Khan Brothers Group

অস্ট্রেলীয় বিদেশী দূতাবাসে সন্দেহজনক বস্তুর উপস্থিতি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:২৫ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার | আপডেট: ০২:৩৫ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: অস্ট্রেলিয়ার ক্যানবেরা এবং মেলবোর্নে শহরের বিদেশি দূতাবাস এবং কনস্যুলেটগুলোতে সন্দেহজনক বস্তু পাওয়া গেছে। কর্তৃপক্ষ এ বিষয়ে তদন্ত করছে বলে নিশ্চিত করেছে পুলিশ।

যদিও এসব বস্তু থেকে ক্ষতিগ্রস্ত হওয়ার কোন খবর পাওয়া যায়নি।  কারা এই পার্সেল পাঠিয়েছে সে বিষয়টিও এখনো চিহ্নিত করতে পারেনি পুলিশ। এমনকি এর সাথে দূতাবাসের কোন কর্মী বা কর্মকর্তার সংশ্লিষ্টতা আছে কিনা তাও পরিষ্কার নয়।  যেসব দূতাবাস বা কনস্যুলেটে এসব সন্দেহজনক বস্তু পাঠানো হয় এর মধ্যে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের কনস্যুলেটও রয়েছে। তারা নিজেরাই বিষয়টি নিশ্চিত করেছে।   

অস্ট্রেলিয়ার স্থানীয় গণমাধ্যমের খবরে জানানো হয়, দেশটির থাকা অন্তত ১২টি বিদেশি দূতাবাসে এই প্যাকেট পাঠানো হয়। এই তালিকায় আছে- ইতালি, স্পেন, থাইল্যান্ড, ভারত, জাপান, পাকিস্তান, মিশর, ডেনমার্ক এবং সুইজারল্যন্ড। এসব বস্তু পাঠানো পেছনের কারণ কি হতে পারে তাও নিশ্চিত নয়।   

মেলবোর্নের মেট্রোপলিটন ফায়ার ব্রিগেড জানিয়েছে, শহরজুড়ে বেশ কিছু দুর্ঘটনায় তাদের সাহায্য চাওয়া হয়েছে। অস্ট্রেলিয়ার ফেডারেল পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন যেসব বস্তু পাওয়া গেছে সেগুলো পরীক্ষা করছে জরুরি সেবা দফতর। পুরো ঘটনা তদন্তাধীন রয়েছে।

এম/আর