ঢাকা: ২০১৯-০৩-২১ ২১:৩২

Khan Brothers Group

আত্মঘাতী হামলায় ইরান এলিট ফোর্সের ২৭ সদস্য নিহত

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৯:৩৯ এএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ১২:১০ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: ইরানের সামরিক বাহিনীর এলিট ফোর্স- রেভুলেশনারি গার্ডের সদস্যদের বহনকারী বাসে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ২৩ জন নিহত হয়েছে। এছাড়া আরও অন্তত ১৩ জন গুরুতর আহত হওয়ার খবর নিশ্চিত করেছে ইরানের রাষ্ট্রীয় গণমাধ্যম ইসলামিক রিপাবলিক নিউজ এজেন্সি (ইরনা)।

 

এদিকে ইরানের গণমাধ্যমগুলোর বরাত দিয়ে মার্কিন গণমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে বলা হয়, নিহতের সংখ্যা ২৭ থেকে ৪১ জন পর্যন্ত হতে পারে। ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ সিস্তান-বেলুচিস্তানে এই হামলা হয়।

 

হামলার দায় স্বীকার করেছে ইরানের বিচ্ছিন্নতাবাদী সংগঠন জাইশ আল-আদল। গোষ্ঠীটি নিজেদেরকে আর্মি অব জাস্টিস হিসেবেও পরিচিতি দেয়।

 

মূলত আত্মঘাতী এই হামলাটি হয়েছে পাকিস্তান ও আফগানিস্তানের সঙ্গে ইরান সীমান্তের কাছাকাছি একটি মরুভূমি অঞ্চলে। এই অঞ্চলটি ইরানের বিচ্ছিন্নতাবাদী সংগঠন জাইশ আল-আদলের ঘাঁটি হিসেবে পরিচিত।

 

হামলা সম্পর্কে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাশেমি জানান, আত্মঘাতী হামলার প্রতিশোধ নেবে ইরান। তিনি বলেন, ইরানের আত্মত্যাগী সামরিক বাহিনী এবং গোয়েন্দা সংস্থার সদস্যরা এই হামলায় নিহত শহীদদের রক্তের প্রতিশোধ নেবে।

 

এছাড়া ইসলামিক রেভুলেশন গার্ডসের কমান্ডার আলি ফাদাভি বলেন, এই হামলার শক্তিশালী জবাব দেয়া হবে। আমরা শুধু নিজেদের ভৌগোলিক এলাকাই সুরক্ষিত করবো না।

 

এস/এইচ