ঢাকা: ২০১৯-০৩-২২ ৩:৪১

Khan Brothers Group

আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হচ্ছে আজ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:৫৮ পিএম, ১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

বিনোদন প্রতিবেদক: ‘ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৯’ এর নয় দিনব্যাপী আয়োজনের পর্দা উঠছে আজ। বৃহস্পতিবার বিকাল চারটায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেক। সভাপতিত্ব করবেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

এ উপলক্ষে গতকাল ঢাকা ক্লাবে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল, উৎসবের জুরি ইলিয়াস কাঞ্চন, উৎসব কমিটির কার্যনির্বাহী সদস্য ম. হামিদ, উৎসব প্রোগ্রামার জোহরে জামালি ইয়াসিম গুজেলপিনার প্রমুখ।

অনুষ্ঠানে আহমেদ মুজতবা জামাল বলেন, এই আন্তর্জাতিক উৎসবে সারাবিশ্বের প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতাদের নতুন নতুন চলচ্চিত্র সিনেমাপ্রেমীদের উপহার দেওয়াই মূল লক্ষ্য। চলচ্চিত্রপ্রেমীদের কাছে এ উৎসব অনেক আনন্দের। আশা করছি, এবারও আমরা সফলভাবে এ উৎসব পরিচালনা করতে পারব।

ইলিয়াস কাঞ্চন বলেন, আমি দেশের বাইরে গেলে কখনোই ছবি না দেখে আসি না। সেখানকার হলগুলোর পরিবেশ খুবই ভালো। আমি সরকারের কাছে আশা করব, আমাদের দেশের হলগুলো যেন উন্নত করা হয়। সরকারি অনুদানেও অনেক ভালো গল্পের ছবি হওয়া দরকার। এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আমাদের জন্য ইতিবাচক।

ম. হামিদ বলেন, এই উৎসব বাংলাদেশের চলচ্চিত্রকে ভালো মানে তুলে আনতে পথ দেখিয়ে আসছে। বরাবরের মত এবারও উৎসবে ভালোমানের ছবি দেখার সুযোগ পাবেন দর্শকরা।

উৎসবটি  চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। উৎসব আয়োজন করছে রেইনবো চলচ্চিত্র সংসদ। গত সাতাশ বছর ধরে এই উৎসবের আয়োজন করে আসছে সংগঠনটি। এবারের উৎসবের শ্লোগান নির্ধারণ করা হয়েছে ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’। উৎসবে দেখানোর জন্য ৭২টি দেশের ২১৮টি চলচ্চিত্র নির্বাচন করা হয়েছে।    

পাবলিক লাইব্রেরী ও জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে সকাল থেকে শিশুদের কয়েকটি ছবি প্রদর্শিত হবে। যা স্কুলের শিশুরা পরিচয়পত্র দেখিয়ে বিনামূল্যে দেখার সুযোগ পাবে। পরে বিকালের প্রদর্শনীর জন্য টিকিটের দাম ৫০ টাকা।

ও/র

Hip's Wear Fashion