ঢাকা: ২০১৯-০৩-২০ ৬:৪৭

Khan Brothers Group

আফগান সমস্যা সমাধানে পাকিস্তানের ভূমিকা গুরুত্বপূর্ণ: জার্মানি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৭:৫৮ পিএম, ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ডেস্ক রিপোর্ট : জার্মান পররাষ্ট্রমন্ত্রী হেইকো ম্যাস আফগান শান্তি প্রক্রিয়ার প্রতি পাকিস্তানের প্রতিশ্রুতির প্রশংসা করেছেন। তিনি পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশির সঙ্গে আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বলেছেন, আফগানিস্তানের শান্তি প্রক্রিয়ায় পাকিস্তানের কেন্দ্রীয় ভূমিকা রয়েছে।

হেইকো ম্যাস আরো বলেন, শান্তি প্রক্রিয়ার অংশ হিসেবে আমেরিকা ও তালেবান প্রতিনিধিরা কাতারের রাজধানী দোহায় যে আলোচনায় চালাচ্ছে জার্মানি তাতে সন্তুষ্ট। তিনি প্রতিশ্রুতি ব্যক্ত করে বলেন, পাকিস্তানে চমৎকার বিনিয়োগ পরিবেশ রয়েছে এবং ইসলামাবাদের সঙ্গে অর্থনীতিসহ বিভিন্ন ক্ষেত্রে বার্লিন সহযোগিতামূলক সম্পর্ক বাড়াবে।  

হেইকো ম্যাসের সঙ্গে যৌথ সংবাদ সম্মেলনে শাহ মেহমুদ কোরেশি বলেন, পাকিস্তান দীর্ঘদিন ধরে যুদ্ধকবলিত এ অঞ্চলে সংলাপের বিষয়টিকে গুরুত্ব দিয়ে আসছে। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই হচ্ছে আঞ্চলিক ও আন্তর্জাতিক চ্যালেঞ্জ। পাকিস্তান সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছে। শাহ মেহমদু বলেন, জার্মান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে তিনি কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর মানবাধিকার লঙ্ঘনের ঘটনার প্রতি বার্লিনের মনোযোগ আকর্ষণ করেছেন। সূত্র : পার্সটুডে

-জেডসি