ঢাকা: ২০১৮-০৯-২০ ১৪:৪২

Khan Brothers Group

এডিবি প্রকল্প নিয়ে বিশ্ববিদ্যালয় ও ইউজিসি`র মধ্যে সভা অনুষ্ঠিত

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৭:৩০ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার | আপডেট: ১১:৩৪ এএম, ১৩ মার্চ ২০১৮ মঙ্গলবার


নিজস্ব প্রতিবেদক: প্রস্তাবিত এডিবি প্রকল্প নিয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন ও চারটি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আজ সোমবার ইউজিসি অডিটরিয়ামে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান সভাপতিত্ব করেন। প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা, প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মোঃ আখতার হোসেন, সদস্য, ইউজিসি, প্রফেসর ড. সাইফুল ইসলাম, উপাচার্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. এম আনোয়ার হোসেন, উপাচার্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, প্রফেসর ড. এম এম শহিদুল হাসান, উপাচার্য, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, ড. মোঃ খালেদ, সচিব, ইউজিসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। তারা প্রস্তাবিত এডিবি প্রকল্পের বিভিন্ন দিক নিয়ে সভায় আলোচনা করেন।

প্রস্তাবিত এডিবি প্রকল্প দেশের আইটি সেক্টরে মানবসম্পদ উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে জানিয়ে ইউজিসি চেয়ারম্যান বলেন, এডিবি এই প্রকল্পটি শুরু করার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের প্রতিশ্রুতি চায়। তিনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে যতদ্রুত সম্ভব সিভিল ওয়ার্ক শুরু করার জন্য আহবান জানান।

এই প্রকল্পের আওতায় বিশ্ববিদ্যালয় চারটি গুণগতমানসম্পন্ন গ্রাজুয়েট তৈরি করতে সক্ষম হবে এবং ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে উন্নীত করতে অবদান রাখবে।