ঢাকা: ২০১৮-০৬-২৩ ২১:৩১

Khan Brothers Group

এপ্রিলে পাকিস্তানে খেলতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:৫০ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার | আপডেট: ০৬:৫২ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার

ফাইল ছবি

ফাইল ছবি

ক্রীড়া ডেস্ক: দেশে ক্রিকেট ফেরাতে মরিয়া পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কর্তারা। এ লক্ষ্যে জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা। তাদের প্রচেষ্টা আলোর মুখও দেখছে। কিছুদিন আগে দেশটিতে সরফরাজদের সঙ্গে একটি টি-টোয়েন্টি খেলে গেছে শ্রীলংকা। এবার সেখানে খেলতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ জাতীয় ক্রিকেট দল।

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি জানালেন, দীর্ঘদিন ধরে আমরা ওয়েস্ট ইন্ডিজকে আনার জন্য চেষ্টা করছিলাম। অবশেষে এ ব্যাপারে সবুজ সংকেত দিয়েছে ক্যারিবীয় বোর্ড। আগামী মাসে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে আসছেন ক্যারিবিয়ানরা। সব ম্যাচই হবে করাচিতে।

তিনি জানান, পাকিস্তানের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি লিগ পিএসএলের এবারের আসরের ফাইনালও হবে করাচিতে। এর পরই আমরা সেখানকার নিরাপত্তা নিয়ে কাজ শুরু করব। সফরকারী ওয়েস্ট ইন্ডিজের প্রত্যেককে সর্বোচ্চ পর্যায়ের নিরাপত্তা দেয়া হবে। তিনটি টি-টোয়েন্টি হবে যথাক্রমে ১, ২ ও ৪ এপ্রিল।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলংকার ওপর সন্ত্রাসী হামলা হয়। এতে আটজন বেসামরিক লোকজন মারা যান। আহত হন সফরকারী দলের সাত খেলোয়াড়। এর পর পাকিস্তান থেকে ক্রিকেট নির্বাসিত রয়েছে।

তবে দেশে ফের ক্রিকেট ফেরাতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে পিসিবি। তাদের সহায়তা করছে আইসিসি। দুই পক্ষের চেষ্টায় সম্প্রতি সেখানে টি-টোয়েন্টি সিরিজ খেলে যায় বিশ্ব একাদশ। যে দলে ছিলেন বাংলাদেশের তামিম ইকবালসহ একঝাঁক বিশ্বনন্দিত তারকা ক্রিকেটার। তাদের রাষ্ট্রপতি পর্যায়ের নিরাপত্তা দেয়া হয়। এর পর সেখানে একটি টি-টোয়েন্টি খেলে যায় শ্রীলংকা।

এর আগে ২০১৫ সালে দুই টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে সিরিজ খেলে যায় জিম্বাবুয়ে। সবাইকে কঠোর নিরাপত্তার পাশাপাশি মোটা অঙ্কের অর্থও দেয়া হয়।

একে