ঢাকা: ২০১৮-০৬-২৪ ১:৩৪

Khan Brothers Group

কারাগারে বাবার সঙ্গে অমানবিক আচরণ করা হচ্ছে: মুরসির ছেলে

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:২১ পিএম, ১১ মার্চ ২০১৮ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: মিসরের সাবেক প্রেসিডেন্ট মুহাম্মদ মুরসির ছেলে আব্দুল্লাহ অভিযোগ করে বলেন, সত্য বেরিয়ে আসার আশঙ্কায় সরকার দেশের বাইরের কাউকে আমার বাবার সঙ্গে সাক্ষাৎ করতে দিচ্ছে না।

তিনি বলেন, যুক্তি ও কারণ বলে দিচ্ছে- সরকার যদি অভিযোগ থেকে রেহাই পেতে চায়, তবে ব্রিটিশ প্রতিনিধিদের তার বাবার সঙ্গে সাক্ষাৎ করতে দেয়া উচিত। কিন্তু সরকার আশঙ্কা করছে, এতে সত্য ঘটনা বিশ্ববাসীর সামনে প্রকাশ হয়ে যাবে।

আব্দুল্লাহ বলেন, তার বাবার ক্ষেত্রে মানবাধিকার লঙ্ঘনের তথ্য-উপাত্ত সংগ্রহ ও তদন্ত করতেই ব্রিটিশ এমপিদের গ্রুপটি মিসরে গেছেন। তারা মুরসিকে উদ্ধার ও তাকে পুরোপুরি নিঃসঙ্গ অবস্থা থেকে মুক্ত করতে চায়।

আলজাজিরা টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে আব্দুল্লাহ বলেন, তার বাবার প্রতি অমানবিক আচরণের জন্য মিসরীয় কর্তৃপক্ষ সরাসরি দায়ী। সেই সত্য বেরিয়ে আসবে এমন আশঙ্কায় তার সঙ্গে কোনো বিদেশিকে দেখা করতে দেয়া হচ্ছে না।

চলতি মাসের শুরুতে ব্রিটিশ এমপিদের একটি গ্রুপ মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির সঙ্গে দেখা করতে চাইলে সরকার অনুমতি দেয়নি। গ্রুপটিতে ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ দল থেকে শুরু করে বিরোধী লেবার ও লিবারেল ডেমোক্র্যাট সদস্যরা ছিলেন।

এমন একসময় ব্রিটিশ এমপিরা তার সঙ্গে সাক্ষাতের আবেদন করেছেন, যখন মুরসির স্বাস্থ্যের অবনতি নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়েছে। এমন খবরও পাওয়া গেছে যে তাকে কারাগারে চিকিৎসার সুযোগ দেয়া হচ্ছে না।

একে