ঢাকা: ২০১৯-০৩-২২ ২০:২৮

Khan Brothers Group

কুষ্টিয়ায় স্ত্রী হত্যায় স্বামীর যাবজ্জীবন

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:২৫ পিএম, ৭ মার্চ ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ায় স্ত্রীকে হত্যা ও প্রতিবেশি নারীকে ধর্ষণ চেষ্টার দায়ে বিজয় (২৮) নামের এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৬০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছে আদালাত। অনাদায়ে আরো ৭ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। রায় দেয়ার সময় আসামি বিজয় আদালতে উপস্থিত ছিলেন।

পৃথক দুটি মামলায় বৃহস্পতিবার বেলা ১১টায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১৭ সেপ্টেম্বরে স্ত্রী ববিতা খাতুনকে (২০) গলায় ওড়না পেচিয়ে শ্বাসরোধে হত্যার অভিযোগে নিহতের পিতা বাদি কালু মালিথার দায়েরকৃত নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলা যার সেসন নং ২৬৯/২০১৫, এবং ২০১৩ সালের ২৪ জুন একটি ধর্ষণ চেষ্টা অভিযোগে ঘটনার পরদিন ২৫ জুনে ভিকটিমের মা বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে করা মামলা যার জিআর নং ১৬৬/১৩। মামলা দুটির আসামি একই ব্যক্তি বিজয়ের বিরুদ্ধে স্ত্রী ববিতা হত্যার দায়ে ৩০২ এবং ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯(৪) ধারা দ:বি:তে অভিযোগ এনে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন ভেড়ামারা থানা পুলিশ, যথাক্রমে ২৪/০৭/২০১৩ এবং ৩০/১২/২০১৪ তারিখে।

এই মামলায় রাষ্ট্রপক্ষের কৌশুলী বিজ্ঞ পিপি আকরাম হোসেন দুলাল জানান, বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে আনীত অভিযোগে চার্জ গঠন পূর্বক সাক্ষ্য শুনানি শুরু এবং দীর্ঘ স্বাক্ষ্য শুনানি শেষে আসামি বিজয়ের বিরুদ্ধে স্ত্রী হত্যার অভিযোগ প্রমানিত হওয়ায় দ:বি: ৩০২ ধারায় যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং নারী ও শিশু নির্যাতন দমন আইন দ:বি: ৯(৪) ধারায় অভিযোগ প্রমানিত হওয়ায় ৭ বছর সশ্রম কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা ধার্য করেছেন বিজ্ঞ আদালত। বিজ্ঞ আদালতের এই রায় একই সাথে চলতে থাকবে এবং ২০১৪ সালের অক্টোবর থেকে শুরু করে অদ্যবদি আসামির হাজতবাস কর্তন হবে মোট কারাদণ্ড থেকে।

এ/কে