ঢাকা: ২০১৯-০২-২১ ২৩:০৩

Khan Brothers Group

কুষ্টিয়ায় হারবাল ওষুধ খেয়ে দুইজনের মৃত্যু

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:০৮ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার মিরপুরে হারবাল ওষুধ খেয়ে শিশুসহ দুইজনের মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহতরা হলেন- বহলবাড়ীয়া খাড়াড়া এলাকার পলান শেখের ছেলে নুর মহাম্মদ (৫০) এবং একই এলাকার নবাব আলীর মেয়ে শামীমা (৯)। একই ওষুধ খেয়ে নবাব আলীও হাসপাতালে চিকিৎসাধীন।

রোববার রাতে উপজেলার বহলবাড়ীয়া ইউনিয়নের খাড়াড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, নবাব আলীর বাড়িতে রোববার রাতে টেলিভিশন দেখতে যান নুর মহাম্মদ। এ সময় কাশির জন্য নবাব আলী মেরী গোল্ড নামক হারবার সিরাপ সেবন করেন। এ সময় নুর মহাম্মদ ও নবাব আলীর মেয়ে শামীমাও একই ওষুধ সেবন করেন। কিন্তু রাত সাড়ে ১০টার দিকে শামীমা অসুস্থ হয়ে পড়লে তাকে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা, তাপস কুমার সরকার বলেন, ‘রাতে হারবাল ওষুধ পান করে নুর মহাম্মদ একজনকে নিয়ে আসা হয়। তবে হাসপাতালে আসার আগেই তিনি মারা যান। এছাড়া একটি শিশু মারা গেছে।  বিষয়টি ক্যামিকেল পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। তদন্ত হলে প্রকৃত ঘটনা বের হয়ে আসবে।

এদিকে ওই একই ওষুধ খেয়ে মধ্যরাতে নুর মহাম্মদ অসুস্থ হয়ে পড়লে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার সময় পথিমধ্যে মারা যান তিনি।

এছাড়া মধ্যরাতে শামীমার বাবা নবাব আলীও অসুস্থ হলে তাকে প্রথমে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে জানা গেছে।

মিরপুর থানার অফিসার ইনচার্জ আবুল কালাম বলেন, প্রাথমিকভাবে জানা গেছে হারবাল ওষুধ পান করে বিষক্রিয়ায় দুইজন মারা গেছে। একজন অসুস্থ। হারবালের ওষুধ ও প্যাকেট জব্দ করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ভেড়ামারা উপজেলায় অবস্থিত মেরী গোল্ড নামক ওই হারবাল ফ্যাক্টারিতে অভিযান চালানোর বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

এ/কে