ঢাকা: ২০১৮-০৯-২৩ ১৮:০৭

Khan Brothers Group

খালেদা জিয়ার রায়ে ধিক্কার জানাচ্ছি, কেঁদে বললেন রিজভী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৩:২৯ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৩:৩২ পিএম, ৮ ফেব্রুয়ারি ২০১৮ বৃহস্পতিবার


নিজস্ব প্রতিবেদক: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করেছেন আকতারুজ্জামানের আদালত। এছাড়া তারেক রহমানসহ বাকিদের ১০ বছরের কারাদণ্ড এবং প্রত্যেকে দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকার জরিমানা করা হয়েছে।

রায় ঘোষণার পর প্রতিক্রিয়া জানাতে নয়াপল্টনে বিএপনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। কথা বলার সময় কেঁদে ফেলেন রিজভী। কাঁদতে কাঁদতে, চোখ মুছতে মুছতেই সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে বক্তব্য দেন তিনি। এসময় তার পাশে থাকা অন্য নেতাদেরও কাঁদতে দেখা যায়।

খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়ার রায়ে ন্যায়বিচার প্রতিষ্ঠিত হয়নি বলে উল্লেখ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন,পৃথিবীর কোথাও আমরা এটা দেখিনি। কোনো দেশে একজন স্বামীহারা, সন্তানহারা, আরেক সন্তানের মাতৃত্বের স্নেহ বঞ্চিত হয়ে শুধু মানুষের জন্য যিনি কাজ করেছেন। এটি যেন এক দীর্ঘ প্রতিহিংসার ফল। মনের মধ্যে যে বিষ পুষে রেখেছিলেন, তারই বহিঃপ্রকাশ। এ রায় প্রধানমন্ত্রীর প্রতিহিংসা পূরণের রায়। এ রায় বিএনপি প্রত্যাখান করেছে।

তিনি বলেন, জনগণের আশা আকাঙ্খার বিরুদ্ধে এ রায় দেওয়া হয়েছে। ন্যায় বিচার হয়নি। জনগণকে শান্তিপূর্ণভাবে রাজপথে অবস্থান নিয়ে এর প্রতিবাদ জানানোর আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে পুরান ঢাকার বকশিবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচার আকতারুজ্জামান এ রায় ঘোষণা করেন।

এর আগে দুপুর দুপুর ১টা ৫০ মিনিটে আদালতে পৌঁছান বিএনপির চেয়ারপারসন। এর আগে বেলা ১১টা ৪০ মিনিটে গুলশানের বাসা থেকে বকশীবাজারে আলিয়া মাদ্রাসায় স্থাপিত বিশেষ আদালতের উদ্দেশে রওনা দেন তিনি।

খালেদা জিয়ার গাড়িবহর আদালতে যাওয়ার পথে রাজধানীর মগবাজারের ছাত্রদল ও ছাত্রলীগের নেতাকর্মী এবং কাকরাইলে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে।

জেডসি