ঢাকা: ২০১৯-০২-২১ ২২:৫৫

Khan Brothers Group

`গরীবের ডাক্তার` অধ্যাপক রাকিবুল ইসলাম লিটু আর নেই

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৪:২৬ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯ শুক্রবার | আপডেট: ০৮:১০ পিএম, ১৮ জানুয়ারি ২০১৯ শুক্রবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক: উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান এবং গরীবের ডাক্তার হিসেবে খ্যাত অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু (৫১) আর নেই। আজ শুক্রবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

তার মৃত্যুর সংবাদটি নিশ্চিত করেন ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের কার্ডিওলজিস্ট ডা. মাহবুবর রহমান। সেখানে চিকিৎসাধীন ছিলেন ডা. লিটু। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী হাসপাতালে ভিড় জমান। কান্নার রোল পড়ে সেখানে।

ডা. মাহবুবর রহমান বলেন, বুধবার রাতে ডা. লিটুর `ম্যাসিভ` হার্ট অ্যাটাক হয়। তখন থেকেই তার অবস্থা খুব ক্রিটিক্যাল ছিল। গতকালের তুলনায় তার আজকের (শুক্রবার) অবস্থা আরও অবনতির দিকে যাচ্ছিল। এক পর্যায়ে আমরা তাকে লাইফ সাপোর্টে নিয়ে যাই। সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু আজ দুপুরে ডা. লিটু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ বাদ মাগরিব রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরের খেলার মাঠে ডা. লিটুর জানাজা অনুষ্ঠিত হয়েছে। দাফন হয়েছে উত্তরার ১২ নম্বর সেক্টরের কবরস্থানে।

উল্লেখ্য, ডা. রাকিবুল ইসলাম লিটু জড়িত ছিলেন বিভিন্ন দাতব্য ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে। পরিচিত পেয়েছিলেন গরীবের ডাক্তার হিসেবেও।  তিনি পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

ও/র