ঢাকা: ২০১৯-০৩-২০ ৬:৪৭

Khan Brothers Group

চকবাজারে অগ্নিকাণ্ডে নিহত বেড়ে ৭৮

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:৩৯ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ১২:৫৩ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর চকবাজারের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের ভবনগুলোতে লাগা ভয়াবহ আগুনে এ পর্যন্ত দগ্ধ অন্তত ৭৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে পুরুষ ৬৬ জন, শিশু ৫ জন ও নারী ৭ জন। মরদেহগুলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে নেয়া হয়েছে।

বৃহস্পতিবার সকাল ৯টা পর্যন্ত তাদের উদ্ধার অভিযানে ৭৮টি মরদেহ উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে চুড়িহাট্টায় অবস্থিত ফায়ার সার্ভিসের অস্থায়ী তথ্য কেন্দ্র। তারা বলছে, এখনও সার্চিং অভিযান চলছে। প্রতিটি বিল্ডিংয়ের প্রতিটি কক্ষ তল্লাশি শেষে ক্ষয়ক্ষতির বিষয়ে পুরো তথ্য দেয়া সম্ভব হবে।

এরআগে ফায়ার সার্ভিসের পরিচালক (ডেভেলপমেন্ট) জুলফিকার জানিয়েছেন, অগ্নিকাণ্ডে ৬৫ জনের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। নিহত ব্যক্তিদের মধ্যে ৫৭ জন পুরুষ। পাঁচজন নারী। তিনজন শিশু।। নিহত ব্যক্তিদের পরিচয় এখন পর্যন্ত জানা যায়নি। তিনি বলেন, মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

জানা যায়, রাত ৩টা দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে মৃতের সংখ্যা এখনও নিশ্চিত নয়। এটি বাড়তেও পারে।

বুধবার রাত পৌনে ১১টার দিকে চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবন থেকে আগুনের সূত্রপাত বলে স্থানীয়রা জানান। পরে তা পাশের ভবনগুলোতে ছড়িয়ে পড়ে। সর্বশেষ রাত ৩টার দিকে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনেন ফায়ার সার্ভিসের প্রায় ২০০ কর্মী। তবে ছোট গলি ও পানির স্বল্পতার কারণে আগুন নিয়ন্ত্রণে প্রচণ্ড কষ্ট হয়।

এ/কে