ঢাকা: ২০১৯-০৩-২০ ৭:২৯

Khan Brothers Group

চকবাজারে নিহত ৪৭ জনের লাশ হস্তান্তর

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৪:০৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার | আপডেট: ০৮:৩০ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় দগ্ধ হয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৪৮টি মরদেহের পরিচয় শনাক্ত করার পর ৪৭ জনের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, জাতীয় হৃদ্‌রোগ ইনস্টিটিউট, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল ও মিটফোর্ড হাসপাতালের মর্গে থাকা ১৯টি মরদেহ এখনও শনাক্ত করা যায়নি। তাই এসব মরদেহের দাবিদার ৩২ জনের ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করেছে সিআইডি।

শনিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে ঢাকা জেলা প্রশাসন ও সিআইডি’র কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে।

ঢাকা জেলা ডিসি অফিসের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুল্লা আল মাফুজ বলেন, আমরা গতকাল রাত পর্যন্ত ৪৬ জনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করেছি। আজ সকালে একটি মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। আর এখন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরেকটি মরদেহ হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

সিআইডির সহকারী ডিএনএ অ্যানালিস্ট নুসরাত ইয়াসমিন বলেন, গতকাল থেকে আজকে দুপুর পর্যন্ত ১৯টি অজ্ঞাত পরিচয়ের মরদেহের বিপরীতে আমরা এখন পর্যন্ত দাবিদার ৩২ জনের নমুনা সংগ্রহ করেছি। আমরা এখন অপেক্ষা করছি মরদেহের দাবিদার আর কোনো স্বজন আসে কিনা। কেউ আসলে আমরা তাদেরও ডিএনএ টেস্টের জন্য নমুনা সংগ্রহ করব।

এর আগে বুধবার রাত ১০টার পর রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির চৌরাস্তায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে আগুন ভয়াবহ আকারে আশপাশের ৫টি বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট ১৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনীর দুইটি হেলিকপ্টারও যোগ দিয়েছিল। অগ্নিকাণ্ডে ৬৭ জনের প্রাণহানি ঘটে। তবে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় বেশ কয়েকজন দগ্ধ হন। তাদের মধ্যে ৯ জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটের আইসিউতে ও পোস্ট অপারেটিভে ভর্তি রয়েছেন।

-জেডসি