ঢাকা: ২০১৯-০৩-২০ ৭:৫৮

Khan Brothers Group

চকবাজার অগ্নিকান্ডে বাংলাদেশ ক্রিকেটারদের শোক প্রকাশ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৩:৪২ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহিত

ছবি: সংগৃহিত

ক্রীড়া ডেস্ক: আজ মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এমনিতেই শোকের দিন, চকবাজার ট্র্যাজেডি সেই শোক আরও বাড়িয়ে দিয়েছে। তাতে শোকাহত সুদূর নিউজিল্যান্ডে অবস্থান করা বাংলাদেশের ক্রিকেটাররাও। তামিম ইকবাল, রুবেল হোসেন আজ সকালে তাদের ফেসবুক পেজে নিহতদের প্রতি শোক জানিয়ে স্ট্যাটাস দেন।  এর পর সাব্বির রহমান ও মোস্তাফিজুর রহমান শোক প্রকাশ করেছেন।

গতকাল বুধবার রাতে চকবাজারের নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনে চারতলা বাড়িসহ কয়েকটি ভবনে আগুন লাগে। মর্মান্তিক এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত প্রায় ৭০ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অর্ধশত। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আজ সকালে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দেন তামিম। তাতে তিনি লেখেন, চকবাজার অগ্নিকাণ্ডে ভুক্তভোগীদের জন্য প্রার্থনা। আল্লাহ তাদের ধৈর্য ধরার শক্তি দেন।

মৃত্যুর মিছিল যেন আর লম্বা না হয়, সেই আকুতি জানিয়েছেন ডানহাতি পেসার রুবেল। বৃহস্পতিবার সকালে নিজের ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট করে স্ট্যাটাস দেন রিভার্স সুইং তারকা। তাতে তিনি লেখেন, ইন্নালিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন .. আল্লাহ চকবাজারে যেন আর মৃত সংখ্যা না বাড়ে। চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে যে সমস্ত মানুষ মারা গিয়েছে মহান আল্লাহ যেন সবাইকে জান্নাত নসিব করেন.. হে আল্লাহ্ আপনি নিহতদের পরিবারের সবাইকে ধৈর্য ধারণ করার তৌফিক দান করুন। আমিন।

নিউজিল্যান্ডের বিপক্ষে সর্বশেষ ওয়ানডেতে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকিয়েছেন সাব্বির রহমান। এটি তার ক্যারিয়ারের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরি। অন্যরকম ভালো লাগা কাজ করেছিল তার মধ্যে। তবে চকবাজার ঘটনায় মনটা ডুবে গেছে বিষাদে।


তিনি বলেন, অনেক মানুষ মারা গেছে। খুব খারাপ লাগছে! অনেকে হাসপাতালে ভর্তি আছেন। দোয়া করি তারা যেন দ্রুত সুস্থ হয়ে যায়। আল্লাহ এ ধরনের দুর্ঘটনা থেকে আমাদের রক্ষা করুন।

দুঃসংবাদটা শোনার পর শোকে আচ্ছন্ন মোস্তাফিজও। কাটার মাস্টার বলেন, সংবাদটা শোনার পর থেকে খুব খারাপ লাগছে। অনেক মানুষ মারা গেছে! মৃতদের আত্মার মাগফিরাত কামনা করছি। আহতাবস্থায় যারা হাসপাতালে, দোয়া করি তারা যেন দ্রুত আরোগ্য লাভ করেন। সৃষ্টিকর্তা যেন আমাদের এমন মর্মান্তিক দুর্ঘটনা থেকে রক্ষা করেন।

নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ। সেই তিক্ত স্মৃতি তাজা থাকতেই চকবাজার দুর্ঘটনার খবর পেলেন সাব্বির-মোস্তাফিজরা।

ও/র