ঢাকা: ২০১৯-০২-১৬ ১০:৩১

Khan Brothers Group

চোটের কারণে বিশ্বকাপে স্মিথের খেলা নিয়ে শঙ্কা

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:৪৪ এএম, ৬ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার | আপডেট: ০২:৪৭ এএম, ৬ ফেব্রুয়ারি ২০১৯ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

স্পোর্টস ডেস্ক: ২০১৯ ক্রিকেট বিশ্বকাপ মিস করতে পারেন অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ। বিশ্বকাপের আগে তাঁর শতভাগ ফিট হওয়া নিয়ে প্রশ্ন উঠেছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) খেলতে এসে ডান হাতের কনুইয়ের পুরনো ব্যথা আরও বেড়ে যায় স্টিভ স্মিথের। এরপর অস্ত্রোপচার করতে বিপিএলের মাঝপথেই দেশে ফিরে যান এই জনপ্রিয় ক্রিকেটার।

 

অন্যদিকে বিপিএলে রংপুরের বিপক্ষে ম্যাচে কনুইয়ে ব্যথা পান আরেক অস্ট্রেলিয়ান ডেভিড ওয়ার্নারও। এরপর দেশে ফিরে যেতে হয় এই বামহাতি ক্রিকেটারকেও।

 

দুইজনই অস্ট্রেলিয়ায় ফিরে অস্ত্রোপচার করেছেন। তবে স্মিথের থেকে দ্রুত সময়ে সুস্থ হয়ে উঠবেন ওয়ার্নার। ২৯ মার্চের আগে সুস্থ হওয়ার সম্ভাবনা নেই অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ স্মিথের। স্বভাবতই এই সময়ের পূর্বেই অনুশীলন করতে গিয়ে আরও ঝুঁকি নিতে চাইবেন না স্মিথ!

 

অন্যদিকে দুই সপ্তাহের মধ্যেই ব্যাট হাতে নিতে পারবেন ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর অস্ট্রেলিয়ার নির্বাচকরা আগে এই দুই ক্রিকেটারকে পরখ করতে চান। এই প্রসঙ্গে অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেছেন, ‘আমাদের প্রথমে দেখতে হবে ইনজুরির পরে তাদের অবস্থা কেমন’

 

বিশ্বকাপের প্রায় দুই মাস আগে (২৮ মার্চ) শেষ হবে স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞা। জাতীয় দলে ফেরার পূর্বে ম্যাচ খেলার অভিজ্ঞতার বিষয়টিতেই নজর অস্ট্রেলিয়ার। তবে স্মিথ পুরোপুরি সুস্থ হয়ে কবে নাগাদ ফিরবেন? না নিশ্চিত নয়! অন্যদিকে ক্রিকেট অস্ট্রেলিয়া ঝুঁকি নিয়ে স্মিথকে বিশ্বকাপে খেলাতে আগ্রহী নয়। বিশ্বকাপের পর্দা নামবে ১৪ জুলাই আর অ্যাশেজ শুরু হবে ১ আগস্ট। বিশ্বকাপের বদলে স্মিথকে অ্যাশেজেই ফেরাতে চাইছে ক্রিকেট বোর্ড।

 

তবে এই দুই গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের বিষয়টি টিম ম্যানেজমেন্টের উপরই ছেড়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেন,‘দলে ফেরার আগে তাদের কিছু ম্যাচ খেলার অভিজ্ঞতা লাগবে। এটা পুরোটাই টিম ম্যানেজমেন্টের উপর। আমাদের অপেক্ষা করতে হবে। আমরা দুইজন সেরা খেলোয়াড় নিয়ে কথা বলছি।’

 

এস/এইচ