ঢাকা: ২০১৮-০৮-১৫ ৮:০৯

Khan Brothers Group

ছবি রিটুইট করে আবারো বিতর্কে ট্রাম্প

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১০:৫০ এএম, ২৬ ডিসেম্বর ২০১৭ মঙ্গলবার | আপডেট: ০৩:০৫ পিএম, ২৮ ডিসেম্বর ২০১৭ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

 
ডেস্ক রিপোর্ট: সমালোচনা যেন পিছু ছাড়ছে না মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের। এবার ছবি রিটুইট করে বিতর্ক সৃষ্টি করলেন তিনি। একটি লিমুজিন গাড়িতে পায়ের উপর পা তুলে বসে আছেন। ছবির উপরের দিকে লেখা ‘উইনিং’ (জিতে যাচ্ছেন)। সিএনএনের রক্তাক্ত লোগো তার বাম পায়ের জুতার নিচে আটকে আছে। এমন ফটোশপ করা একটি ছবি অরেগন ফর ট্রাম্প নামের একটি টুইটার একাউন্টে প্রথম পোস্ট করা হয়। সেখান থেকে রবিবার ছবিটি রিটুইট করেন ট্রাম্প। এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তীব্র সমালোচনা শুরু হয়।

ট্রাম্প ‘স্বৈরশাসক হতে ইচ্ছুক’ মন্তব্য করে নৈতিকতা বিষয়ক সরকারি অফিসের সাবেক প্রধান ওয়াল্টার শব টুইট বার্তায় বলেন, এসব ঘৃণ্য টুইট থেকে বোঝা যায় আঘাত দেয়াই তার উদ্দেশ্য। এগুলো তাকে (এবং আমাদেরকেও) দুর্বল প্রতিপন্ন করছে।

সিএনএনের সাংবাদিক জ্যাক ট্যাপার টুইটারে লেখেন, সিএনএনের রক্তাক্ত লোগো তার পায়ের জুতার সোলে। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ক্রিসমাসের সন্ধ্যায় ছবিটি রিটুইট করেছেন। আমি সেটা ধরিয়ে দিয়েছি। এই কারণে এখন সিএনএনকে জড়ানোর জন্য আমাকে দোষ দেয়া হচ্ছে।

গত জুলাই মাসে টুইটারে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট একটি কৌতুক ভিডিও শেয়ার করেন। স্পেশাল ইফেক্ট দিয়ে তৈরি ভিডিওটিতে দেখা যায় সিএনএনের সঙ্গে কুস্তিতে ট্রাম্প চূড়ান্তভাবে বিজয়ী হয়েছেন।

বরাবরই ট্রাম্পের এসব টুইটকে অরুচিকর বলে মন্তব্য করে আসছেন বিভিন্ন পেশাজীবীর মানুষ। সূত্র:ডেইলি মেইল

-জেডসি