ঢাকা: ২০১৯-০১-২৪ ১৮:২৩

Khan Brothers Group

জামায়াতের বিচারে আইন সংশোধন করা হচ্ছে: আইনমন্ত্রী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:৩৩ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার | আপডেট: ০৫:২৯ পিএম, ৯ জানুয়ারি ২০১৯ বুধবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতে ইসলামীর বিচারের জন্য আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন ফের সংশোধনের উদ্যোগ নেয়া হচ্ছে। ইতোমধ্যে প্রয়োজনীয় ড্রাফটও প্রস্তুত হয়েছে। প্রধানমন্ত্রীর অনুমোদন পেলে তা মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।

আজ বুধবার দুপুরে সচিবালয়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এসব তথ্য জানান।

আইনমন্ত্রী বলেন, যুদ্ধাপরাধ ও মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতের বিচার ও তাদের রাজনীতি নিষিদ্ধ করতে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইন সংশোধন তৈরি করে ক্যাবিনেট ডিভিশনে পাঠিয়ে দিয়েছিলাম। ক্যাবিনেট ডিভিশন লেজিসলেটিভ ভাষা আবারও একটু সংশোধন করার জন্য বলেছে। আইনটি আমাদের কাছে আছে। আমরা চেষ্টা করব মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে আবারও আইনটি ক্যাবিনেট ডিভিশনে পাঠিয়ে দেব, যাতে এটা মন্ত্রিপরিষদে উপস্থাপন করা হয়।’

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যার পেছনের কুশীলবদের খুঁজে বের করতে কমিশন গঠনের চিন্তাও আমাদের রয়েছে। অপর এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি ডিজিটাল নিরাপত্তার জন্যই করা হয়েছে। এটি স্বাধীন সাংবাদিকতার জন্য অন্তরায় নয়।

এ/কে