ঢাকা: ২০১৯-০৩-২০ ৬:৪৭

Khan Brothers Group

ডাকসু ছাত্রলীগের প্যানেল: ভিপি শোভন, জিএস প্রার্থী রাব্বানী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:৫৫ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার | আপডেট: ০৪:০৪ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৯ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাবি প্রতিবেদক: সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রলীগের প্যানেলে ভিপি পদে ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল চৌধুরী শোভন ভিপি ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী জিএস পদে মনোনয়ন পেয়েছেন।

শুক্রবার রাতে গণভবনে এক বৈঠক শেষে আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ প্যানেল চূড়ান্ত করেন। শনিবার বিকাল ৪টায় ধানমন্ডির কার্যালয় থেকে পূর্ণাঙ্গ প্যানেল ঘোষণা করা হবে।

এ ক্ষেত্রে ছাত্রলীগের কর্মকাণ্ড, ক্যাম্পাসে জনপ্রিয়তা ও যোগ্য প্রার্থী বাছাইয়ের মাধ্যমে ভিপি ও জিএস পদে চূড়ান্ত মনোনয়ন দেয়া হয়।

আর এজিএস পদে মনোনয়ন পাচ্ছেন বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন- এই দুজনের একজন। এছাড়া অন্য পদগুলোতেও ছাত্রলীগের গত কমিটির নেতারা মনোনয়ন পাচ্ছেন। সেক্ষেত্রে আলোচনায় আছেন- কেন্দ্রীয় কমিটির সাবেক উপ-কর্মসূচি ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক সাদ বিন কাদের (সাদী), আইন সম্পাদক আল নাহিয়ান খান জয়, সহ সভাপতি আদিত্য নন্দী, উপ অর্থ বিষয়ক সম্পাদক তিলোত্তমা শিকদার, কর্মসংস্থান বিষয়ক সম্পাদক রাকিবুল হাসান রাকিব, শামসুন্নাহার হলের সভাপতি নিপু ইসলাম তন্বী, রোকেয়া হলের সভাপতি বিএম লিপি আক্তার, জহুরুল হক হলের সাধারণ সম্পাদক আসিফ তালুকদার, কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক খাদেমুল বাশার জয়, উপ সম্পাদক আরিফ ইবনে আলী, শেখ ইনান, ডিবেটিং সোসাইটির সভাপতি এস এম রাকিব সিরাজী, এসএম হলের সভাপতি তাহসান আহমেদ রাসেলসহ অনেকে।

এর আগে প্রার্থীতা নিয়ে কয়েক দফা বৈঠক হয় ডাকসু নিয়ে দায়িত্ব থাকা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের সাথে। পরে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে ডাকসু নির্বাচনে প্রার্থী চূরান্ত করে।

ডাকসু নির্বাচন পেছানোর দাবিসহ সাত দফা দাবিতে অনড় ছাত্রদল। এদিকে হলের বাইরে ভোট কেন্দ্র করাসহ ৬ দফা দাবি দিয়ে আসছে প্রগতিশীল ছাত্রজোট।

ঘোষিত তফসিল অনুযায়ী, ২৬ ফেব্রুয়ারি মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ তারিখ ও সেদিনই মনোনয়ন বাছাই। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৮ ফেব্রুয়ারি। যাচাই-বাছাইয়ের পর ৩ মার্চ হলের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ হবে। আর ভোটগ্রহণ ১১ মার্চ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত।

এ/কে