ঢাকা: ২০১৯-০৩-২৩ ১৪:১৬

Khan Brothers Group

ঢাকায় অরুন্ধতী রায়ের অনুষ্ঠান বাতিল

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:৩০ পিএম, ৫ মার্চ ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৩:১৯ পিএম, ৫ মার্চ ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


নিজস্ব প্রতিবেদক : অনিবার্য কারণ দেখিয়ে ঢাকায় বুকারজয়ী লেখক ও বিশিষ্ট মানবাধিকার কর্মী অরুন্ধতী রায়ের পূর্বনির্ধারিত আলোচনা অনুষ্ঠানের অনুমতি বাতিল করেছে পুলিশ। মঙ্গলবার ফার্মগেটের কৃষিবিদ ইনস্টিটিউটে ওই আলোচনাসভায় বক্তব্য রাখার কথা ছিল তার। আয়োজক প্রতিষ্ঠান ছবিমেলার সম্পাদক ও আলোকচিত্রী শহিদুল আলম এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

ছবিমেলা’র ফেসবুক পোস্টে বলা হয়, ঢাকা মহানগর পুলিশ ‘অনিবার্য কারণবশত’ তাদের অনুমতি প্রত্যাহার করেছে। অনুষ্ঠানটি আয়োজনেব ব্যাপক প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ সিদ্ধান্তে আমরা অত্যন্ত বিস্মিত।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম বলেন, কৃষিবিদ ইনস্টিটিউট (কেআইবি) এবং ঢাকা মহানগর পুলিশ অনিবার্য কারণবশত এ আয়োজন স্থগিত করেছে। এর বেশি কিছু আমি বলতে পারছি না।

জানা গেছে, এশিয়ার মর্যাদাপূর্ণ আলোকচিত্র উৎসব ছবি মেলায় অংশ নিতে গত ৩রা মার্চ ঢাকা এসেছেন বুকার পুরস্কার বিজয়ী ভারতীয় লেখক অরুন্ধতী রায়। মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে ‘অ্যাটমোস্ট এভরিথিং’ শীর্ষক আলোচনায় সভা অংশ নেয়ার কথা ছিল তার। এতে অংশ নিতে আগ্রহীদের জন্য অনলাইন নিবন্ধনও চালু করেছিলেন আয়োজকরা।

উল্লেখ্য, ধানমণ্ডির একাধিক ভেন্যুতে চলছিল ‘ছবি মেলা’। এবারের প্রদর্শনীতে ২১টি দেশের ৪৪ জন শিল্পীর ৩৩টি ছবি প্রদশিত হচ্ছে। এছাড়া বিশ্বজুড়ে থাকা বিশিষ্ট আলোকচিত্র অনুশীলনকারীদের নিয়ে বিভিন্ন বিষয় বস্তুর ওপর ভিত্তি করে রয়েছে আটটি কর্মশালা। গত ২৮শে ফেব্রুয়ারি শুরু হওয়া এই উৎসব চলবে ৯ই মার্চ পর্যন্ত।

-জেডসি