ঢাকা: ২০১৯-০২-২১ ১৮:৩২

Khan Brothers Group

ঢাকায় আসছেন অ্যাঞ্জেলিনা জোলি!

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৩:৪৪ পিএম, ৩ ফেব্রুয়ারি ২০১৯ রবিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

বিনোদন ডেস্ক: হলিউডের অসম্ভব জনপ্রিয় অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি বাংলাদেশে আসছেন রোহিঙ্গা শরনার্থীদের বর্তমান অবস্থা দেখতে। জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর এর বিশেষ দূত হয়ে ফেব্রুয়ারি মাসের যেকোনো একদিন ঢাকায় আসবেন জোলি।

নাম প্রকাশ না করার শর্তে ইউএনএইচসিআর-এর এক কর্মকর্তা বলেছেন, ‘এ মাসেই হয়তো ঢাকায় নামবেন জোলি। এরকমই কথা হয়েছে। তবে নিরাপত্তার স্বার্থে জোলির আগমনের তারিখটি আমরা এখনই প্রকাশ করতে চাচ্ছি না। জোলি অনেক বড় তারকা। তাই তিনি যখন ঢাকায় নামবেন তখনই আমরা নিশ্চিত করবো যে জোলি বাংলাদেশে এসেছেন। এর আগে নয়।’

২০১৭ সালেও বাংলাদেশে আসতে চেয়েছিলেন জোলি। নিরাপত্তার কারণে তখন তিনি আসতে পারেননি। এরপর ২০১৮ সালের অক্টোবরেও আরেক দফা বাতিল হয়েছে তার বাংলাদেশ সফর। তাই চূড়ান্ত কথা দেওয়া হলেও ইউএনএইচসিআর কর্মকর্তারা জোলির আগমনের খবরটি কৌশলে গোপন রাখতে চাচ্ছেন।

এই দশকের শুরু থেকেই মিয়ানমারের রাখাইন অঞ্চলে রোহিঙ্গা জনগোষ্ঠির উপর গণহত্যা শুরু করে দেশটির সেনাবাহিনী। ২০১৬ সালে সেটি আরও তীব্র হয়। ফলে দশ লাখেরও বেশি রোহিঙ্গা হত্যা, ধর্ষণ, নির্যাতন থেকে বাঁচতে শরনার্থী হিসেবে বাংলাদেশের দক্ষিণের বেশ কয়েকটি জেলায় আশ্রয়গ্রহণ করে।

জোলির আগে, বলিউড অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়াও রোহিঙ্গা শিবির দেখতে বাংলাদেশে এসেছিলেন। গেলো বছরের মে মাসে জাতিসংঘের শিশু তহবিল [ইউনিসেফ] এর শুভেচ্ছাদূত হয়ে এসেছিলেন প্রিয়াঙ্কা। এছাড়াও হ্যারি পটার তারকা এমা ওয়াটসন ২০১০ সালে একবার বাংলাদেশে এসেছেন। তবে তিনি এসেছিলেন পোশাক তৈরির প্রতিষ্ঠান ‘পিপল ট্রি’র মুখপাত্র  হয়ে।

ও/র

Hip's Wear Fashion