ঢাকা: ২০১৯-০৩-২২ ৩:৪৭

Khan Brothers Group

তারেক রহমানের বিরুদ্ধে কোন পদক্ষেপ নয়: ইসি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:২৩ পিএম, ১৯ নভেম্বর ২০১৮ সোমবার | আপডেট: ০৬:২৭ পিএম, ১৯ নভেম্বর ২০১৮ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দেশের বাইরে থেকে স্কাইপে বা প্রযুক্তি ব্যবহার করে প্রার্থীদের সাক্ষাৎকার নেয়ার কারণে তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্রযোজ্য হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদ।

আজ সোমবার বিকেলে বৈঠক শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এর আগে রবিবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তারেক রহমানকে দিয়ে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেওয়ায় আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

এই বিষয়ে হেলালুদ্দীন আহমেদ বলেন, তারেক রহমান দেশে না থাকায় তার বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ প্রযোজ্য হবে না। তাই এ বিষয়ে কমিশন কোন পদক্ষেপ নেবে না।কিন্তু (তারেকে বক্তব্য প্রচার নিয়ে) যেহেতু হাই কোর্টের একটি নির্দেশনা রয়েছে, সেজন্য সেই নির্দেশনা প্রতিপালনের দায়িত্ব সবার।  

এর আগে বিকেল ৩টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এই বৈঠক শুরু হয়। বৈঠকে প্রধান নির্বাচন কমিশনর (সিইসি) কেএম নূরুল হুদা সভাপতিত্ব করেন। বৈঠকে অন্যান্য কমিশনারসহ ইসি সচিব উপস্থিত ছিলেন।

বৈঠকে তারেক রহমান ইস্যু ছাড়াও রাজধানীর নয়াপল্টনে বিএনপি মনোনয়নপত্র বিক্রির সময় সংঘর্ষ ও পুলিশের গাড়িরে আগুন দেয়া নিয়ে আলোচনা হয়। সংসদ নির্বাচনের প্রচারণাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

-জেডসি