ঢাকা: ২০১৯-০২-২১ ০:১২

Khan Brothers Group

থাইল্যান্ড থেকে অস্ট্রেলিয়া ফিরেছেন শরণার্থী ফুটবলার

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:০১ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৫:০৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: থাইল্যান্ডে দুই মাস আটক থাকার পর শরণার্থী ফুটবলার হাকিম আল আরাবির অস্ট্রেলিয়া ফিরেছেন। মঙ্গলবার মেলবোর্ন বিমানবন্দরে নামার পর তার শতশত সমর্থক উল্লাসে ফেটে পড়ে। ভক্তদের উল্লাসের প্রতিক্রিয়ায় ২৫ বছর বয়সী এই ফুটবলার বলেন, আমি অস্ট্রেলিয়াকে ধন্যবাদ দিতে চাই। সেই সাথে আমার ভক্তদেরও। তারা আমাকে অনেক সমর্থন দিয়েছে। থাইল্যান্ডে স্ত্রীর সাথে হানিমুনে গিয়ে আটক হন হাকিম আল আরাবি।
 
উল্লেখ্য আরাবি মূলত: বাহরাইনের নাগরিক। রাজনৈতিক মতাদর্শের কারণে নিজ দেশে তিনি নিপীড়ন, আটক ও বিচারের মুখোমুখি হয়েছেন। যার কারণে তাকে দেশ ছাড়তে হয়েছে। এরপরই অস্ট্রেলিয়ায় রাজনৈতিক আশ্রয় নিয়ে আছেন। অস্ট্রেলিয়ার একটি ক্লাবের পেশাদার ফুটবলার তিনি।  

দেশের বাইরে তার ভ্রমণ নিরাপদ কিনা তা জানতে অস্ট্রেলিয়া ছাড়ার আগে অভিবাসন কর্তৃপক্ষের শরণাপন্ন হন তিনি। তখন বাহরাইন ছাড়া যে কোনো দেশে যাওয়ার ক্ষেত্রে তাকে নিরাপত্তার নিশ্চয়তা দেয়া হয়েছিল। কিন্তু থাইল্যান্ডে গিয়ে এমন বিপত্তিতে পড়বেন তা হয়তো তিনি ভাবেননি। কিন্তু থাই বিমানবন্দরে পা রাখার সঙ্গে সঙ্গে দেশটির কর্তৃপক্ষ তাকে আটক করে। বাহরাইনের অনুরোধে নিয়মের বাইরে গিয়ে ইস্যু করা ইন্টারপোলের রেড নোটিশের ভিত্তিতে তাকে আটক করা হয়েছিলো। পরে বাহরাইনে তাকে ফেরত পাঠানোর চেষ্টা করা হলে। তিনি সেখানে নিজের জীবনের ঝুঁকির কথা উল্লেখ করেন।

এম/আর