ঢাকা: ২০১৯-০৩-২২ ৩:৪২

Khan Brothers Group

দায়েশের রকেট হামলায় ব্রিটিশ ৫ সেনা নিহত

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৩:৫৭ পিএম, ১০ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

ডেস্ক রিপোর্ট : সিরিয়ায় তৎপর উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের রকেট হামলায় ব্রিটেনের পাঁচ সেনা নিহত হয়েছে। সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আজ-যোর প্রদেশের আবু কালাম এলাকায় এ হামলা হয়েছে।

গতকাল বুধবার সিরিয়ার আরবি ভাষার পত্রিকা আল-ওয়াতান জানিয়েছে, এ হামলায় ব্রিটেনের আরো কয়েকজন সেনা আহত হয়েছে। ব্রিটেন এখনো এ খবর সম্পর্কে কোনো মন্তব্য করেনি। যদি এ খবর সঠিক হয় তাহলে কয়েক দিনের মধ্যে ব্রিটিশ সেনাদের ওপর এটা হবে দ্বিতীয় হামলা।   

গত রবিবার ব্রিটিশ গণমাধ্যম জানিয়েছে, কথিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস বা এসডিএফ’র হামলায় ব্রিটেনের এক সেনা নিহত ও দুজন আহত হয়েছে। একদিন আগে ওই হামলা হয়। বলা হচ্ছে- কুর্দি গেরিলা গোষ্ঠী ওয়াইপিজির নেতৃত্বে পরিচালিত হচ্ছে এসডিএফ এবং দায়েশকে তারা গোপনে সহযোগিতা করছে।

২০১৪ সালের সেপ্টেম্বর মাস থেকে মার্কিন নেতৃত্বাধীন জোটের অংশ হিসেবে ব্রিটিশ সেনারা সিরিয়ায় দায়েশসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে বলে দাবি করে আসছে। কিন্তু মার্কিন জোটের হামলায় সন্ত্রাসীদের তেমন কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া না গেলেও তারা বার বার সিরিয়ার সেনা ও বেসামরিক অবস্থান হামলা চালিয়েছে এবং এ নিয়ে বহু খবর বের হয়েছে।  সূত্র : পার্সটুডে

-জেডসি