ঢাকা: ২০১৮-০৮-১৬ ১৩:০৪

Khan Brothers Group

দেশজুড়ে অব্যাহত থাকবে শৈত্যপ্রবাহ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১০:৪৯ এএম, ২৯ জানুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০৩:৫৩ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার


নিজস্ব প্রতিবেদক: রাজধানীসহ সারা দেশে শীতের প্রকোপ কিছুটা কমেছিল। মাসের শুরু থেকে মাঝামাঝি পর্যন্ত শীতের যে দাপট চলেছে, তার বিস্তার অনেকটাই সীমিত হয়ে পড়েছিল। কিন্তু আবার দেশজুড়ে নতুন করে শীত বাড়তে শুরু করেছে। সীতাকুণ্ড, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ, যেটা কাল মঙ্গলবার পর্যন্ত অব্যাহত থাকবে।

সোমবার ভোর থেকে মৃত শৈত্যপ্রবাহ দেখা গেছে। তবে দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে বলে আবহাওয়া অধিদফতর সূত্র জানায়।

পূর্বাভাসে আরও বলা হয়, দেশের উত্তরপশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এছাড়া উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এ ব্যাপারে আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহিনুর ইসলাম জানান, রাজধানীসহ সারা দেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা দেখা দিতে পারে।

গতকাল রবিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৭.৯ ডিগ্রি এবং সর্বনিম্ন রাজারহাট ৭ ডিগ্রী সেলসিয়াস। আজ সোমবার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬ টা ৪১ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৪২ মিনিটে।

জেডসি