ঢাকা: ২০১৯-০২-১৬ ১০:২০

Khan Brothers Group

দেশের উন্নয়নে বেসরকারি খাতের বিকল্প নেই: অর্থমন্ত্রী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:১৭ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার | আপডেট: ০৩:২৮ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত


নিজস্ব প্রতিবেদক : বেসরকারি খাতের চ্যালেঞ্জগুলো শক্ত হাতে মোকাবেলার কথা জানিয়ে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, দেশকে সামনে এগিয়ে নিতে বেসরকারি খাতের বিকল্প নেই। দেশের উন্নয়নে এ খাতের অবদান ৮০ থেকে ৮২ শতাংশ। তাই এ খাতের সবার কথাই শুনবো। আশা করি যেসব দাবি নিয়ে আপনারা আসবেন কেউ-ই খালি হাতে যাবেন না।

বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে বিভিন্ন বাণিজ্য সংগঠন ও ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা তিনি এ আশ্বাস দেন।

ব্যবসায়ীদের উদ্দেশ্যে অর্থমন্ত্রী বলেন, আমরা সবাই সরকারের অংশ। সবার সহযোগিতায় দেশ সামনের দিকে এগিয়ে যাবে। এই গুরুত্বপূর্ণ খাত ধরেই সামনে এগিয়ে যেতে চাই।

আ হ ম মুস্তফা কামাল বলেন, বেসরকারি খাত হলো উন্নয়নের একটি বড় খাত। আমাদের প্রধানমন্ত্রী এখাতের দায়িত্ব সালমান এফ রহমানের (প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা) হাতে দিয়েছেন। আশা করি ব্যবসায়ীরাও তাকে সহযোগিতা করবেন। দেশের উন্নয়নে বেসরকারি খাতকে এগিয়ে নিতে হবে। তাই এ বিষয়ে আপনাদের সবার মতামতই আমি শুনবো।

দেশের অর্থনৈতিক উন্নয়নে ব্যবসা ও শিল্প-বাণিজ্যের অনুকূল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে কী কী করণীয় তা নির্ধারণ করতে দেশের সরকারি ও বেসরকারি উল্লেখযোগ্য প্রতিষ্ঠানের সঙ্গে ধারাবাহিক আলোচনার প্রথম পর্বে বসেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান।

আলোচনা সভায় প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, আমরা কিন্তু সবাই সংসদের অংশ। আপনাদের নিয়েই আমরা এগোতে চাই। এসময় দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে বেসরকারি সেক্টরের গুরুত্বপূর্ণতার কথা বলেন তিনি।

এ সময় বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবিরসহ বিভিন্ন বাণিজ্য ও ব্যবসায়িক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

-জেডসি