ঢাকা: ২০১৯-০৩-২৩ ১৪:৫৩

Khan Brothers Group

ধর্মের কারণে মানুষকে খাটো করা অপরাধ: ইমরান খান

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৬:১৩ পিএম, ৫ মার্চ ২০১৯ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: ধর্মীয় পরিচয়ের কারণে মানুষকে খাটো করে দেখা অমার্জনীয় অপরাধ বলে মন্তব্য করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। হিন্দুদের সম্প্রদায়কে নিয়ে পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রী ফাইয়াজুল হাসান চোহানের বিদ্বেষমূলক উক্তির প্রেক্ষিতে তিনি এই মন্তব্য করেন। সম্প্রতি ‘হিন্দুরা গো-মূত্র খাওয়া জাতি’ এমন ধর্মীয় বিদ্বেষমূলক মন্তব্য করেন ফাইয়াজুল হাসান। এরপর খোদ পাকিস্তানেই তার ব্যাপক সমালোচনা চলছে। এরমধ্যে সংখ্যালঘুদের নিয়ে অশালীন মন্তব্য করায় প্রধানমন্ত্রী ইমরান খানও ভীষণ অসন্তুষ্টি প্রকাশ করেছেন।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের উপদেষ্টা নাইমুল হক এক টুইটবার্তায় জানিয়েছেন, সংখ্যালঘুদের ব্যাপারে অপমানজনক বক্তব্যের কারণে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ওসমান বাযদারের সঙ্গে আলোচনা করে ফাইয়াজুল হাসান চোহানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

অশালীন মন্তব্যের জেরে ফাইয়াজুল হাসান চোহানের পদত্যাগ চেয়েছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ওসমান বাযদার। এ সংক্রান্ত একটি চিঠি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রীর সায় মিললে পাঞ্জাব প্রদেশের তথ্য ও সংস্কৃতি মন্ত্রীর পদ ছাড়তে হবে ফাইয়াজুল হাসান চোহানের। এদিকে ব্যাপক তোপের মুখে বিতর্কিত মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন পাঞ্জাব প্রদেশের এই মন্ত্রী।

এম/আর