ঢাকা: ২০১৯-০২-১৬ ৮:৫৬

Khan Brothers Group

নবম ওয়েজ বোর্ডের বিষয়ে দ্রুত সমাধান: কাদের

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০২:৩৪ পিএম, ২৬ জানুয়ারি ২০১৯ শনিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: সংবাদ কর্মীদের বেতন-ভাতা বাড়াতে নবম ওয়েজ বোর্ডের বিষয়ে যত দ্রুত সম্ভব আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করা হবে বলে জানিয়েছেন কমিটির আহ্বায়ক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (২৬ জানুয়ারি) দুপুরে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নবম সংবাদপত্র ওয়েজ বোর্ড সংক্রান্ত সভা ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভা শেষে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা জানান।

এ সময় বিষয়টি একেবারে সহজ নয়, জটিল কিছু বিষয় আছে বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, একদিকের সমাধান করলে হবে না, সবপক্ষকে নিয়ে বসতে হবে। এরপর সাংবাদিক নেতাদের সঙ্গে বসা হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন- শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্যমন্ত্রী ড. মো. হাছান মাহমুদ, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শ্রম প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান।

এর আগে সকাল ১০টার দিকে কমিটির প্রধান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর সভাপতিত্বে তথ্য মন্ত্রণালয়ে কমিটির প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের বেতন-ভাতা বৃদ্ধির জন্য ‘নবম সংবাদপত্র মজুরি বোর্ড, ২০১৮’-এর সুপারিশ পর্যালোচনা নিয়ে আলোচনা করা হয়।

গত সোমবার (২১ জানুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে নবম ওয়েজবোর্ড নিয়ে এই কমিটি করা হয়। কমিটিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরে নেতৃত্বে সাত সদস্য কাজ করবেন বলেন জানানো হয়।

একই দিন মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম জানান, আগামী ২৮ জানুয়ারির মধ্যে নবম ওয়েজবোর্ড-এর বেতন কাঠামোর প্রজ্ঞাপন জারি করতে হবে। তবে পুনঃগঠিত কমিটি চাইলে সময় বাড়াতে পারবে।

এম/আর