ঢাকা: ২০১৮-১২-১২ ১৭:৪৭

Khan Brothers Group

না ফেরার দেশে শ্রীদেবী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১১:২৪ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৮ রবিবার | আপডেট: ০৩:৫৪ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


বিনোদন ডেস্ক: বলিউডের কিংবদন্তি অভিনেত্রী শ্রীদেবী আর নেই। গতকাল শনিবার রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে দুবাইয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

টাইমস অব ইন্ডিয়া ও ফিল্মফেয়ার এক খবরে জানিয়েছে, ভাগ্নে মোহন মারওয়ের বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে দুবাই আসেন শ্রীদেবী। তার সঙ্গে ছিলেন স্বামী বনি কাপুর ও ছোট মেয়ে খুশি। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন এ অভিনেত্রী।  

পারিবারিক সূত্র জানিয়েছে, বিয়ের পর শ্রীদেবীর পরিবারের অন্য সদস্যরা ভারতে ফিরে গিয়েছিলেন। কিন্তু বনি কাপুর ও খুশিকে নিয়ে তিনি দুবাইতে অবস্থান করছিলেন। তবে বড় মেয়ে জাহ্নবী শুটিংয়ের কারণে পরিবারের সঙ্গে ছিলেন না।   

শ্রীদেবীর মৃত্যুতে বলিউডে শোকের ছায়া নেমে এসেছে।

চার দশকেরও বেশি সময় ধরে অভিনয় করেছেন শ্রীদেবী। মাত্র চার বছর বয়স থেকে অভিনয় শুরু করেন তিনি। ১৯৭১ সালে মালায়লাম সিনেমা `পুমবাতায়` অভিনয়ের জন্য তিনি সেরা শিশু অভিনেত্রীর পুরস্কার পান।

শ্রীদেবীর বলিউডে অভিষেক ঘটে ১৯৭৮ সালে। চলচ্চিত্রজীবনে তিনি তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ও হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেছেন। তার অভিনীত সিনেমার মধ্যে মিস্টার ইন্ডিয়া, চাঁদনি, চালবাজ, তোহফা, গুমরাহ, মাওয়ালি, নাগিনা ও সাদমা অন্যতম।

 ২০১৩ সালে ভারত সরকার শ্রীদেবীকে `পদ্মশ্রী` সম্মানে ভূষিত করে।

জেডসি

Hip's Wear Fashion