ঢাকা: ২০১৮-১২-১২ ১৭:৩২

Khan Brothers Group

নেপালে বিধ্বস্ত বিমানে ৪০ বাংলাদেশি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:২৮ পিএম, ১২ মার্চ ২০১৮ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


ডেস্ক রিপোর্ট: নেপালের রাজধানী কাঠমান্ডুতে বাংলাদেশের ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিধ্বস্ত বিমানে ৬৭ যাত্রীর মধ্যে ৪০ জন বাংলাদেশি ছিল। ঢাকায় ইউএস-বাংলার ঊর্ধ্বতন এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া ইউএস বাংলার একটি বিমান স্থানীয় সময় সোমবার দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে  বিধ্বস্ত হয়ে ৩৮ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে বার্তা সংস্থা এপি।

ইউএস-বাংলার পক্ষ থেকে জানানো হয়, বিমানটিতে ৬৭ জন যাত্রী ও চারজন বিমানকর্মী ছিল। যাত্রীদের মধ্যে ৪০ জন বাংলাদেশ, ২০ জন নেপাল ও সাতজন অন্যান্য দেশের নাগরিক ছিলেন।  

তবে নেপালের সংবাদমাধ্যম দ্য হিমালয় টাইমসের খবরে বলা হয়, বিমানটিতে নেপালের ৩৩ জন যাত্রী ছিলেন।

এদিকে এখন পর্যন্ত বিমানটি থেকে ২৫ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন নেপালের পর্যটন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুরেশ আচার্য।

এসটু-এইউজি মডেলের ৭৮ সিটের ওই বিমানটি ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশে রওনা দেয়। দুর্ঘটনার পর উদ্ধারকাজে ঘটনাস্থলে ছুটে যান ফায়ার সার্ভিস কর্মী ও সেনা সদস্যরা।

নেপালের বেসরকারি বিমানচলাচল কর্তৃপক্ষের প্রধান সঞ্জীব গৌতম জানান, বিমানটি রানওয়েতে অবতরণের সময় নিয়ন্ত্রণ হারায়। ধারণা করা হচ্ছে সেটিতে কোনো যান্ত্রিক ত্রুটি ছিল। তবে বিমানটি বিধ্বস্তের প্রকৃত কারণ উদঘাটনের কারণ জানার চেষ্টা চলছে।

ইন্টারনেটে প্রকাশিত বিভিন্ন ভিডিও ও ছবিতে বিমানবন্দরের রানওয়েতে ধোঁয়ার কুণ্ডলী দেখা গেছে। এখন পর্যন্ত উদ্ধার কাজ চলছে বলে জানিয়েছে বিবিসি।

জেডসি