ঢাকা: ২০১৮-০৫-২৬ ৮:২২

Khan Brothers Group

পদ্মা সেতুতে যান চলবে ২০১৯ সালেই: অর্থমন্ত্রী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:৫৬ পিএম, ৫ ফেব্রুয়ারি ২০১৮ সোমবার | আপডেট: ০৫:৩৪ পিএম, ৭ ফেব্রুয়ারি ২০১৮ বুধবার

নিজস্ব প্রতিবেদক: ২০১৯ সালের মার্চ মাস থেকেই পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হতে পারে। এ কথা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।   

আজ সোমবার (৫ ফেব্রুয়ারি) জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর আয়োজিত ভ্যাট সম্মাননা প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্যমেলায় অংশগ্রহণকারীদের মধ্যে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে সাবেক যোগাযোগমন্ত্রী সৈয়দ আবুল হোসেনকে ২০১৭ সালের ঢাকা সিটি কর্পোরেশনের সর্বোচ্চ আয়কর প্রদানকারী ও ঢাকা জেলার কর বাহাদুর পরিবার স্বীকৃতি দেয় এনবিআর।

এ সময় অর্থমন্ত্রী বলেন, বিশ্ব ব্যাংকের সাবেক প্রেসিডেন্ট রবার্ট বি জুয়েলি ‘একজন ভয়ঙ্কর ধরনের বদমাইশ লোক’। ওই লোকটা (জুয়েলিক) একটা অপদার্থ, ভয়ঙ্কর ধরনের বদমাইশ ও অত্যন্ত বাজে লোক। তার ষড়যন্ত্রের কারণেই পদ্মা সেতুর অর্থায়ন আটকে যায়। যা পরবর্তীতে প্রমাণিত হয়েছে।

তিনি আরোও বলেন, বিশ্ব ব্যাংককের ওই প্রেসিডেন্টের কারণেই আমরা চারজন মানুষ অপদস্থ হয়েছিলাম। মশিউর রহমানকে পদত্যাগ করতে হয়েছিল। আবুল হোসেনকেও সরিয়ে দেয়া হয়। আমি বার বার বলেছিলাম, এটা ষড়যন্ত্র। কিন্তু সেটা তখন আমলে নেয়া হয়নি।

এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থ উপদেষ্টা ড. মশিউর রহমান।