ঢাকা: ২০১৯-০৩-২১ ২১:৩২

Khan Brothers Group

পুনর্নির্বাচন চেয়ে নুর বললেন ‘শপথ নেব’

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৮:২০ পিএম, ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০৮:২৮ পিএম, ১২ মার্চ ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের নির্বাচনের ফলাফল বর্জন করে সব পদে আবার নির্বাচনের দাবি জানিয়ে নবনির্বাচিত ভিপি নুরুল হক নুর বলেছেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেল থেকে নির্বাচিত তিনি এবং সমাজসেবা সম্পাদক আখতার হোসেন শপথ নেবেন।

নুর অভিযোগ করে বলেন, এখানে আগের রাতে ব্যালট ভর্তি করে রাখা হয়েছে। এই যে নির্বাচনের অস্বচ্ছ একটা প্রক্রিয়া ছিল এবং শিক্ষার্থীদের যে দাবী ছিল একাডেমী ভবনের বাইরে ভোটকেন্দ্র করা, প্রশাসন এগুলোর কোনটি না মেনে তাদের ইচ্ছেমত ছক অনুযায়ী নির্বাচনটি করেছে। যে কারণে আজকে সাধারণ শিক্ষার্থীদের কাছে এই নির্বাচন গ্রহণযোগ্য হচ্ছে না। সে কারণে আমরা পুনরায় নির্বাচনের দাবী জানাচ্ছি।

আগে দুইটি পদ বাদ দিয়ে অন্য পদগুলোতে নির্বাচনের দাবি জানিয়েছিলেন, কিন্তু এখন সবগুলো পদেই তিনি নির্বাচন চাচ্ছেন কিনা এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি বলেছিলাম, এই নির্বাচনে অন্যদের হারানোর জন্য বিভিন্ন রকম ইঞ্জিনিয়ারিং বা কারচুপি হয়েছে। এত কারচুপির পরও আমি এবং আক্তার হোসেন বের হয়ে এসেছি। সেজন্য আমরা বলেছিলাম, এই দুটি পদ বাদে অন্যগুলোতে বেশি কারচুপি হয়েছে। সেজন্য আমাদের দাবি ছিল এই দুটি পদ বাদ দিয়ে অন্যগুলোতে নির্বাচন করার।

ডাকসু নির্বাচনে অনুষ্ঠিত নির্বাচন আয়োজনে যারা জড়িত ছিলেন তাদের পদত্যাগও দাবি করে নুর বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী ৩১ মার্চের মধ্যে আবার নির্বাচন দিতে হবে। তার আগে এই নির্বাচনের সাথে যারা আছে তাদের পদত্যাগ করতে হবে।

তিনি বলেন, পুনর্নির্বাচন হলে সবগুলো পদেই হতে হবে। আমরা বিশ্বাস করি ফেয়ার নির্বাচন হলে আমরা পূর্ণ প্যানেলেই জিতব।

নির্বাচন প্রত্যাখ্যান করা অন্যান্য সংগঠন এ বিষয়ে যা সিদ্ধান্ত নেবে তাতে পূর্ণ সমর্থন থাকবে বলেও জানান ডাকসু ভিপি।

সোমবার মঙ্গলবার ছাত্রলীগের হামলা এবং পরে সভাপতি রেজওয়ানুল হক শোভন কর্তৃক সাক্ষাৎ করে শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর বিষয়ে নুর বলেন, ছাত্রলীগ প্রয়োজনে কাছে টানে প্রয়োজন পুরিয়ে গেলে ছুড়ে ফেলে।

এর আগে বিকেল ৪টার পর বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ভিপি নুরুল হক নুরকে শুভেচ্ছা জানায় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও পরাজিত ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন।

সেসময় তিনি বলেন, এটা ঢাকা বিশ্ববিদ্যালয় নির্বাচন। বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম যেন সুষ্ঠুভাবে পরিচালিত হয় এজন্য সব শিক্ষার্থীর প্রতি নূরকে মেনে নিয়ে সহযোগিতা করার জন্য আহ্বান জানাচ্ছি।

সেসময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ডাকসু ভিপি বলেন,  শিক্ষার্থীদের প্রত্যাশা অনুযায়ী একটি আদর্শ ক্যাম্পাস গড়ে তুলতে পরস্পরের সহযোগিতা প্রয়োজন। শোভন ভাই বলেছেন, সহযোগিতা করবেন।

-জেডসি