ঢাকা: ২০১৯-০২-১৬ ৯:৩১

Khan Brothers Group

পুরো দল মেসিকে সহযোগিতা করবে: গুজম্যান

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:০৮ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১২:০৯ পিএম, ১৪ জুন ২০১৮ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে পড়েছে সর্বত্র।  মাঠের গণ্ডি পেরিয়ে ফুটবলের উত্তাপ এখন সমর্থকদের মনে। বিশ্বের তারকা খেলোয়াড়দের চমক দেখতে অপেক্ষার প্রহর গুণছেন ফুটবলপ্রেমীরা। আর সেই তালিকায় প্রথমেই আসে আর্জেন্টিনার লিওনেল মেসির নাম। ১৬ জুন দেশটির বিশ্বকাপ শুরু হবে আইসল্যান্ডকে দিয়ে। সম্ভবত এটাই বার্সেলোনার তারকার শেষ বিশ্বকাপ। তাই মেসি সর্বোচ্চ চেষ্টা করবেন বিশ্বকাপ জয়ের।  রিজার্ভ গোলরক্ষক নাহুয়েল গুজম্যান বলেছেন, পুরো দলই মেসিকে সহযোগিতা করতে উম্মুখ হয়ে আছে।

গুজম্যান বুধবার সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। রোমেরো ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন। এখন গুজম্যান প্রথম একাদশে থাকতে পারেন। সেই সাক্ষাৎকারের চুম্বক অংশ তুলে ধরা হলো-

প্রশ্ন : মেসির পাশে খেলতে কেমন বোধ হবে?

গুজম্যান : অসাধারণ ব্যাপার। বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় সে। আমি তো বেশ রোমাঞ্চিত।

প্রশ্ন : ট্রেনিং ক্যাম্পের সার্বিক পরিস্থিতি কী?

গুজম্যান : সবাই হাসি-খুশি। কোনো সমস্যা নেই। আমরা ঠিকমতো অনুশীলন করেছি। আর কোনো ইনজুরির সমস্যা নেই। সবাই বেশ উপভোগ করছে ক্যাম্প।

প্রশ্ন : অনুশীলনে মেসি কেমন?

গুজম্যান : মেসি অনেক মিশুক। দলের সঙ্গে কাজ করতে পছন্দ করেন। আর কারো কোনো সমস্যা বা দরকার হলে এগিয়ে যান। কোনো সঙ্কোচ নেই তার। একজন সেরা খেলোয়াড় এমনি এমনি হয় না। এসব থেকে শেখার আছে অনেক কিছু। আমি মেসির সঙ্গে অভিজ্ঞতা আদান-প্রদান করতে পেরে গর্ববোধ করছি।

প্রশ্ন : ম্যাচের পরিকল্পনা কেমন হয়েছে?

গুজম্যান : আমরা প্রতিটি দল ধরে পরিকল্পনা করেছি। আমাদের গ্রুপ সহজ না। অনেক কঠিন হবে। তবে আশা রাখছি ভালো কিছু দেখার।

প্রশ্ন : মেসির পরিস্থিতি কেমন এখন?

গুজম্যান : লিও অনুশীলন ভালোই করেছে। মাঠের চেয়ে সে অনুশীলনে বেশি সিরিয়াস থাকে। এটাই হয়তো সাফল্যের মূল কথা। মাঠের ভেতর ও বাইরের মেসির মধ্যে কোনো পার্থক্য নেই। এখন পুরোপুরি ফিট রয়েছে। মেসির একটা ব্যাপার হচ্ছে ক্ষণে ক্ষণে নিজের ডেভেলপ করেন তিনি। এটা প্রতিটি খেলোয়াড়ের কাছে শেখার। এখন আমরা টুর্নামেন্টটা উপভোগ করতে চাই। এখন আমরা শুরুর অপেক্ষায় আছি। ম্যাচের শুরুতে মেসি থাকবেন। আমাদের খেলাটির সার্বিক উন্নতি তার ওপরেই নির্ভর করছে।

প্রশ্ন : রোমেরো আর্জেন্টিনার পরীক্ষিত গোলরক্ষক। আপনার কাছে ব্যাপারটি কি চ্যালেঞ্জের?

গুজম্যান : রোমেরো বিশ্বমানের গোলরক্ষক। তার জায়গায় আমি সুযোগ পেলে আস্থার প্রতিদান দেব। আর আমার স্বপ্ন পূরণ হচ্ছে। সারাজীবন স্বপ্ন দেখতাম বিশ্বকাপে খেলব। আশা করি ভালো করতে সক্ষম হব।

-জেডসি