ঢাকা: ২০১৮-১০-২৪ ৯:২৭

Khan Brothers Group

প্রকৌশলী মোহাম্মদ হোসাইন: এক অনন্য মানুষ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:১৪ পিএম, ৪ জানুয়ারি ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০২:৪৪ পিএম, ৬ ফেব্রুয়ারি ২০১৮ মঙ্গলবার

ফাইল ছবি

ফাইল ছবি

মো. তাওহিদ মাওলা:

বিবেকবান-সৎ-যোগ্য মানুষেরা
আজ চলে যাচ্ছে দুরে-
শুধু আমাদেরই ভুলে
কি শিক্ষা- কি অধ্যায়ন
যদি করতে না পারি সত্যিকার
মানুষের মূল্যায়ন।

এসেছে আজ আমাদের মাঝে
তাঁকে সাজিয়ে দেবো আপন সাজে।
তিনিই হবেন একান্ত আমাদের
থাকবেনা-থাকবেনা কিছু ভাবনার।

যার জন্যে এই লেখা- তিনি শত কর্মব্যস্ততার মাঝেও ছুটে যান সাধারণ মানুষের কাছে। তাদের দুঃখ-দুর্দশার কথা শুনেন এবং তা সমাধানে সাধ্যমত চেষ্টা করেন। তাঁকে যদি আপন করে রাখতে না পারি তাহলে আমাদেরই অমঙ্গল।

যার কথা বলছি তিনি আর কেউ নন- হাজিগঞ্জ-শাহরাস্তি তথা চাঁদপুরের সূর্য্য সন্তান “প্রকৌশলী মোহাম্মদ হোসাইন”। আমি যদি তাঁর সাথে না মিশতাম তাহলে বুঝতেই পারতামনা মানুষ এখনও আছে। তাঁর সাবললীল- মনমুগ্ধকর ব্যবহার আমাকে বিস্মিত করেছে। একজন সাংবাদিক হিসেবে এবং পারিবারিক ভাবেও অনেক উচু স্তরের মানুষের সাথে আমার মেলামেশা সে ছোট বেলা থেকেই। কিন্তু এসবের মাঝেও “প্রকৌশলী মোহাম্মদ হোসাইন” কে আমি দেখেছি এক অন্যরূপে। হরহামেশা আমরা সমাজের উচুস্তরের মানুষকে যেমন দেখি, তিনি তা নন। দেখে মনে হয় অতি সাধারণ কেউ। অনায়াশেই মিশতে পারেন প্রাণখোলা হাসিতে। আজ তাকে নিয়ে লিখতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

আর কত বোকা বনে থাকবো
নীপিড়ন সইবো-
এবার আমাদের জাগার পালা
জাগবো---।



তাঁর যে অবস্থান- তাতে করে তাঁর আর কিছু পাওয়ার দরকার নেই। প্রভাব প্রতিপত্তি-সম্মান কোন কিছুর অভাব তার নেই- তিনি পরিপূর্ণ একজন মানুষ। তারপরও সমাজ তথা দেশের কথা ভেবে সব সময় সাধারণের পাশে দাড়ান। নিজের সুখ দুখ:কে ভাগাভাগি করে নেন।  

তাঁর যোগ্যতার কোনো অভাব নেই- তিনি উচ্চ শিক্ষিত, উচ্চপদস্থ কর্মকর্তা এবং তার কর্ম জীবন সত্য-নিষ্ঠার সাথে সম্পাদন করছেন। তিনি বর্তমানে মহাপরিচালক: পাওয়ার সেল, সচিব: পাওয়ার ডিভিশন, প্রধান: আই.ডব্লিউ.এম, ব্যবস্থাপক: সেনা কল্যাণ সংস্থা। এতগুলো দায়িত্ব পালনের পাশাপাশি সমাজের বিভিন্ন সমস্যা ও এর সমাধানে তিনি স্বতস্পূর্তভাবে এগিয়ে যান। সকলকে নিয়ে চিন্তা করেন এবং ভালোবাসেন মানুষের উপকার করতে। এটা তাঁর মহানুভবতা আর সমাজের প্রতি দায়বদ্ধতার বহিঃপ্রকাশ।

সবশেষে সুধু বলতে চাই-

সৎ-যোগ্য-সাধারনের বন্ধুর
সাথে-পথে চলবো-
সত্য-সুন্দর সমাজ গঠনে
তার হাতে হাত মেলাবো।

একে