ঢাকা: ২০১৯-০২-১৬ ৯:৩৮

Khan Brothers Group

প্রধানমন্ত্রী চাইলেই খালেদা জিয়া মুক্তি পাবেন: রিজভী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:২৬ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার | আপডেট: ০১:২৮ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৯ মঙ্গলবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : ‘খালেদা জিয়ার মুক্তির বিষয়টি আদালতের ওপর নির্ভর করছে, এতে প্রধানমন্ত্রীর কোনো হাত নেই’- তথ্যমন্ত্রী হাছান মাহমুদের এমন বক্তব্যর জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এটা সবাই জানে যে, প্রধানমন্ত্রীই সবকিছু নিয়ন্ত্রণ করেন। তিনি চাইলেই খালেদা জিয়া মুক্তি পাবেন।

আজ মঙ্গলবার বেলা ১১টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রীর নির্দেশ পেয়ে আইনশঙ্খলা বাহিনী আগের চেয়ে আরও বেপরোয়া হয়ে গেছে অভিযোগ করে রিজভী বলেন, মিডনাইট ভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েকদিন আগে পুলিশকে বলেছেন দ্রুত মামলার কাজ নিষ্পত্তি করতে। সারাদেশে থানায় থানায় পুলিশি নিপীড়ন আরও বৃদ্ধি পেয়েছে। বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের বিরুদ্ধে যেসব গায়েবি মামলা দায়ের করেছিল সেসব মামলায় চার্জশিট দেয়ার নামে ব্যাপক বাণিজ্য চলছে।

এদেশে আওয়ামী ক্ষমতাসীনরা চাইলেই মামলা দিতে পারে উল্লেখ করে রিজভী বলেন, রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে অন্যান্য মিথ্যা মামলার সঙ্গে ড্রাগের মামলা দিয়ে হেয় করা হচ্ছে। আটক বিএনপির বহু নেতাকর্মীদেরকে তাদের আইনজীবীদের সঙ্গে দেখা করতে দেয়া হয় না।

‘বিএনপি কিয়ামত পর্যন্ত নালিশ করতেই থাকবে’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রিজভী বলেন, বিএনপির নালিশ মানুষের গণতান্ত্রিক অধিকার আদায়ের নালিশ।  অনাচার, বাক স্বাধীনতা, গণতন্ত্র কায়েম, ন্যায়বিচার, সুশাসন প্রতিষ্ঠার নালিশ। নজিরবিহীন মিডনাইট ভোটের বিরুদ্ধে নালিশ। আওয়ামী সরকারের অবৈধসত্তার বিরুদ্ধে নালিশ। এই নালিশ শুধু ন্যায়সঙ্গত নয়, এটি সময়ের দাবি।

সংবাদ সম্মেলনে রিজভী কারাবন্দি খালেদা জিয়া, গিয়াস উদ্দিন কাদের চৌধুরী, শামসুর রহমান শিমুল বিশ্বাস,  হাবিব-উন নবী সোহেল, সুলতান সালাউদ্দিন টুকু, আসলাম চৌধুরী, ফজলুল হক মিলনসহ হাজারো নেতাকর্মীর মুক্তি দাবি করেন।

-জেডসি