ঢাকা: ২০১৮-১২-১৫ ৭:৫৪

Khan Brothers Group

ফেঁসে গেছেন ক্রিকেটার উসমান খাজার ভাই

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৪:৩১ পিএম, ৪ ডিসেম্বর ২০১৮ মঙ্গলবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: ব্যক্তিগত দ্বন্দ্বের কারণে প্রতিপক্ষকে ফাঁসাতে গিয়ে নিজেই ফেঁসে গেছেন অস্ট্রেলিয়ার তারকা ক্রিকেটার উসমান খাজার ভাই আরসালান খাজা। হত্যাচেষ্টার অভিযোগে মঙ্গলবার সকালে সিডনির পশ্চিমে প্যারামাটায় ড্রাইভিং থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে।

বিবিসির প্রতিবেদনে বলা হচ্ছে, দেশটির জ্যেষ্ঠ কয়েকজন রাজনীতিবিদকে হত্যাচেষ্টা চালিয়েছেন আরসালান খাজা। সেই তালিকায় ছিলেন অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও। মঙ্গলবার তাকে পুলিশ স্টেশনে নিয়ে যওয়া হয়। এরই মধ্যে তার বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে। জামিন চাইলে তা নামঞ্জুর করে স্থানীয় আদালত।

এরআগে গত ৩০ আগস্ট সন্ত্রাসী কাজের পরিকল্পনা করার অভিযোগে সিডনি থেকে মোহাম্মদ কামের নিলার নিজামেদিন নামের (২৫) এক ছাত্রকে পুলিশ আটক করে। নিজামেদিন বিরুদ্ধে দেশটির সাবেক প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও পররাষ্ট্রমন্ত্রী জুলি বিশপের কার্যালয়সহ সিডনির দর্শনীয় জায়গাগুলোয় হামলার পরিকল্পনা করার প্রমাণ পেয়েছিল পুলিশ।

কিন্তু পরে তদন্তে জানা যায়, পাকিস্তানি বংশোদ্ভূত অস্ট্রেলীয় ক্রিকেটার উসমান খাজার ভাই আরসালান খাজা উদ্দেশ্যপ্রণোদিতভাবে নিজামেদিনকে ফাঁসাতেই তার নোট বুকে জঙ্গি হামলার পরিকল্পনার বিভিন্ন নকশা দিয়ে রাখে। একজন নারীকে ঘিরে নিজামেদিনের সঙ্গে বিবাদ ছিল আরসালান খাজার। তাই জঙ্গিবাদের মতো সংবেদনশীল মামলায় নিজামেদিনকে ফাঁসিয়ে দেন আরসালান। তবে পুলিশ নিজামেদিনকে মুক্তি দিয়েছে।

এম/আর