ঢাকা: ২০১৮-০৮-১৬ ১৩:০৫

Khan Brothers Group

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৩২ কি.মি. যানজট

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:৩৩ পিএম, ১৬ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

কুমিল্লা প্রতিনিধি : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি উপজেলার গোমতী সেতুর টোলপ্লাজা থেকে ইলিয়টগঞ্জ পর্যন্ত প্রায় ৩২ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের আটকা পড়ে চরম দুর্ভোগে পড়েছেন এ পথের যাত্রী ও কোরবানির পশু বিক্রেতারা।

হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিওনের পুলিশ সুপার নজরুল ইসলাম জানান, মেঘনা সেতুর কাছে গার্মেন্ট শ্রমিকরা কিছুক্ষণের জন্য মহাসড়ক অবরোধ করলে যানবাহনের দীর্ঘ লাইন লেগে যায়। মঙ্গলবার বিকাল থেকে শুরু হওয়া যানজট দীর্ঘ আকার ধারণ করেছে। বৃহস্পতিবার সকালে মেঘনা-গোমতী সেতুর দুইপাশে ৩০-৩২ কিলোমিটার যানজট অব্যাহত রয়েছে। এছাড়াও ঈদকে সামনে রেখে পন্যবাহী যানবাহনও বেড়ে গেছে যার প্রভাবে পড়ছে সড়কে।

এদিকে যানজটে আটকে পড়ে শতশত যানবাহনের হাজার হাজার যাত্রী দুর্ভোগে পড়েছেন। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করছে বলে তিনি জানান।

পুলিশ সূত্রে জানা যায়, ৩২ কিলোমিটার দীর্ঘ যানজটের মধ্যে মহাসড়কের কুমিল্লা দাউদকান্দির মেঘনা-গোমতী সেতুর টোলপ্লাজা থেকে চান্দিনার মাধাইয়া পর্যন্ত ২২ কিলোমিটার এবং মুন্সিগঞ্জ জেলার অংশে ১০ কিলোমিটার যানজট লেগে আছে।

সরেজমিনে দেখা যায়, কুমিল্লা অংশে দীর্ঘ যানজটে আটকে পড়েছে শতশত যানবাহন। চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। তবে সবচেয়ে বেশি দুর্ভোগে পড়েছেন কোরবানির পশুবাহী যানবাহনগুলো। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকায় পশুর বিভিন্ন শারীরিক সমস্যা, খাদ্য নিয়ে বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা।

ঢাকাগামী যাত্রী ব্যবসায়ী আদনান জানান, কুমিল্লা থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়ার পর গাড়িতে সাড়ে ৪ ঘণ্টা ধরে বসে আছি। এখনো দাউদকান্দি পৌঁছাতে পারেনি।

-জেডসি