ঢাকা: ২০১৮-১১-১৪ ২১:৩৯

Khan Brothers Group

বন্ধের শঙ্কায় দৈনিক আলোকিত বাংলাদেশের সাংবাদিকরা

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:৩৪ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার | আপডেট: ০১:৫১ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০১৮ শুক্রবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: এবার বন্ধ হয়ে যেতে পারে জাতীয় দৈনিক “আলোকিত বাংলাদেশ” পত্রিকা। সংবাদপত্রটিতে কর্মরত সাংবাদিকরা এমনটাই আশঙ্কা করছেন। তাদের ধারণা- যে কোনো সময় পত্রিকাটি বন্ধ হয়ে যেতে পারে বা ছোট পরিসরে চলে যেতে পারে।

আলোকিত বাংলাদেশ পত্রিকায় কর্মরত কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা গেছে, গত তিনমাস ধরে পত্রিকাটি তাদের প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের কোনো বেতন-ভাতা দিচ্ছে না। ফলে বেতন-ভাতাসহ সাত দফা দাবিতে নিয়মিত সম্পাদকের অফিস কক্ষের সামনে বিকেল সাড়ে পাঁচটা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সাংবাদিকরা অবস্থান কর্মসূচি করবেন।

আজ শুক্রবার পত্রিকাটিতে কর্মরত সাংবাদিকরা নতুন কর্মসূচি ঘোষণা দিয়েছেন। এছাড়া আগামী রবিবার বেলা আড়াইটার সময় দৈনিক আলোকিত বাংলাদেশ কার্যালয়ে প্রতিষ্ঠানে কর্মরত সাংবাদিকদের এক ইউনিট মিটিং ডাকা হয়েছে। সেখানে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর পক্ষ থেকে কয়েকজন নেতা পর্যবেক্ষক হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

কিন্তু হঠাৎ করে প্রতিষ্ঠানটি কী কারণে বেতন-ভাতা বন্ধ করে দিতে পারে জানতে চাইলে কর্মরত সাংবাদিক মতলু মল্লিকসহ আরো কয়েকজন জানান, তারা ধারণা করছেন পত্রিকাটি হয়তো যে কোনো সময় বন্ধ হয়ে যেতে পারে। বা কর্তৃপক্ষ পত্রিকাটিকে ছোট পরিসরে নিয়ে যাওয়ার চিন্তা-ভাবনা করেছে।


এ বিষয়ে আলোকিত বাংলাদেশ পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী রফিকুল আলম গণমাধ্যমকে জানান, তিনি পত্রিকা বন্ধ হয়ে যাওয়ার বিষয়ে কিছুই জানেন না। বিষয়টি সঠিক নয় বলে জানান তিনি। এছাড়া সাংবাদিকদের তিনমাস ধরে বেতন ভাতা না দেয়ার অভিযোগ অস্বীকার করে বলেন, তিন মাস নয়, এক মাসের বেতন বাকি রয়েছে।

জানা গেছে, এসব সমস্যার কারণে পত্রিকাটি বর্তমানে শুধুমাত্র ঢাকায় প্রকাশিত হচ্ছে। দেশের অন্যান্য জেলায় আগের মতো যাচ্ছে না।

এ/কে