ঢাকা: ২০১৮-১২-১৫ ৯:১০

Khan Brothers Group

বাংলামোটরে শিশু হত্যায় বাবার তিন দিনের রিমান্ড

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৬:৫৫ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বাংলামোটরে নূর সাফায়েত নামে দুই বছর বয়সী শিশুকে হত্যার অভিযোগে শাহবাগ থানায় দায়ের করা মামলায় আসামি বাবা নুরুজ্জামান কাজলের তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত।

শাহবাগ থানা-পুলিশ আজ বৃহস্পতিবার আসামি নুরুজ্জামানকে আদালতে হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে। শুনানি শেষে নুরুজ্জামানের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে গতকাল বুধবার রাতে শাহবাগ থানায় নুরুজ্জামান কাজলকে আসামি করে মামলাটি করেন সাফায়েতের মা মালিহা আক্তার।

বৃহস্পতিবার দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রধান সোহেল মাহমুদ সাংবাদিকদের বলেন, শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। তার শরীরে ধারালো কোনো বস্তুর আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। মৃত্যুর কারণ সম্পর্কেও নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তে তার যকৃৎ ও মস্তিষ্কে কিছু সমস্যা পাওয়া যাচ্ছে। কপালে ছোট দুটি আঘাত আছে। কিন্তু অভ্যন্তরীণ কোনো রক্তক্ষরণ নেই। তার গলব্লাডার স্বাভাবিকের চেয়ে বড়। ধারাবাহিকভাবে যারা না খেয়ে থাকে, তাদের গলব্লাডার সাধারণত এমন হয়ে থাকে। শিশুটি অপুষ্টিতে ভুগছিল। মৃত্যুর কারণ নিশ্চিত হতে যকৃৎ, হৃদ্‌যন্ত্র ও গলব্লাডার পরীক্ষা-নিরীক্ষার জন্য পাঠিয়েছেন চিকিৎসকেরা।

প্রসঙ্গত, গতকাল বুধবার রাজধানীর বাংলামোটরের লিংক রোডের খোদেজা খাতুন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উল্টো দিকের ১৬ নম্বর বাড়ি থেকে  ওই শিশুর লাশ উদ্ধার করে পুলিশ। ৬ ঘণ্টা জিম্মি করে রাখার পর অন্য শিশুকে উদ্ধার করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী। আটক করা হয় অভিযুক্ত মাদকাসক্ত নুরুজ্জামান কাজলকে।

-জেডসি