ঢাকা: ২০১৯-০২-২১ ২১:৩৯

Khan Brothers Group

বিকালে বইমেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:৩৩ পিএম, ১ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার | আপডেট: ০২:১৬ পিএম, ১ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

ফাইল ছবি

ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: বাংলা একাডেমি আয়োজিত মাসব্যাপী ‘অমর একুশে গ্রন্থমেলা ২০১৯’ আজ শুক্রবার শুরু হচ্ছে। বিকাল ৩টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেলার উদ্বোধন করবেন। তারপরেই সব বইপ্রেমীদের জন্য আনুষ্ঠানিকভাবে খোলা হবে গ্রন্থমেলার দ্বার।

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেবেন-একাডেমির মহাপরিচালক হাবীবুল্লাহ সিরাজী।

শুভেচ্ছা বক্তব্য দেবেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল এনডিসি। বাংলা একাডেমির সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

এছাড়া বিদেশি অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলা ভাষার প্রখ্যাত কবি শঙ্খ ঘোষ (ভারত), প্রখ্যাত লেখক-সাংবাদিক ও গবেষক মোহসেন আল-আরিশি (মিশর)। উদ্বোধন অনুষ্ঠানে বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার ২০১৮ দেয়া হবে। সবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বইমেলা পরিদর্শন করবেন।

বাংলা একাডেমির দেয়া গ্রন্থমেলার সময়সূচি অনুযায়ী শুক্র ও শনিবার সকাল ১১টা থেকে রাত ৯টা, সপ্তাহের অন্যান্য দিন বিকেল ৩টা থেকে রাত ৯টা এবং একুশে ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত মেলা চলবে।

তবে ১ ফেব্রুয়ারি শুক্রবার হলেও উদ্বোধন না হওয়া পর্যন্ত খোলা হবে না বইমেলার দ্বার। আর শনিবার (২ ফেব্রুয়ারি) সকাল ১১টায় মেলা সর্বসাধারণের জন্য সকাল ১১টায় উন্মুক্ত হবে বলে জানিয়েছে বাংলা একাডেমি কর্তৃপক্ষ।

ও/র