ঢাকা: ২০১৯-০৩-২০ ৭:৫৩

Khan Brothers Group

ভারতের ওয়ানডে দল থেকে বাদ পড়লেন দীনেশ কার্তিক

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৮:৫৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার | আপডেট: ০৯:০৩ পিএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

স্পোর্টস ডেস্ক: ভারতের ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ ক্রিকেটার দীনেশ কার্তিক। শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা করে দেশটির ক্রিকেট বোর্ড বিসিসিআই। এতে জায়গা হয়নি কার্তিকের।

 

বিশ্বকাপের মত বড় আসরকে সামনে রেখে দল থেকে বাদ পড়া কার্তিকের জন্য বড় ধরনের দুঃসংবাদ। অস্ট্রেলিয়া সিরিজের দলে সুযোগ পেলে বিশ্বকাপের আগে নিজেকে প্রমাণের সুযোগ পেতেন এই জনপ্রিয় তারকা ক্রিকেটার। প্রসঙ্গত, বিশ্বকাপের আগে এটিই ভারতের সর্বশেষ একদিনের আন্তর্জাতিক সিরিজ।

 

কার্তিক বাদ পড়লেও দলে জায়গা পেয়েছেন রিশাভ প্যান্ট ও লোকেশ রাহুল। প্যান্টের জায়গা পাওয়ায় অনেকে রীতিমত অবাকই হয়েছেন। কেননা এখন পর্যন্ত যতগুলো ওয়ানডে ম্যাচ খেলেছেন, কখনই তিনি বড় ইনিংস খেলতে পারেননি কিংবা উল্লেখ করার মত ভালো ক্রিকেটও উপহার দিতে পারেননি।

 

‘প্যান্টকে আমরা দলে নিয়েছি কারণ সে একজন বাঁহাতি। আমাদের টিম ম্যানেজমেন্টের সাথে আলোচনা করতে হবে। প্যান্টের জন্য আমরা ভালো ব্যাটিং পজিশন বের করার চেষ্টা করবো। দলে একজন বাঁহাতি থাকলে ডানহাতি-বাঁহাতি কম্বিনেশন ভালো হয়।’- প্যান্টকে দলে নেওয়া প্রসঙ্গে এমনটিই জানান ভারত জাতীয় দলের নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রসাদ।

 

এদিকে নিউজিল্যান্ড সিরিজের দলে থাকা রবীন্দ্র জাদেজা, খলিল আহমেদ, শুবম্যান গিল ও মোহাম্মদ সিরাজেরও জায়গা হয়নি ১৫ সদস্যের দলে। আর প্রথম দুই ম্যাচে বিশ্রামে থাকবেন অভিজ্ঞ পেসার ভুবনেশ্বর কুমার।

 

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে দলে যতবারই সুযোগ পেয়েছেন, কার্তিকের দায়িত্ব ছিল ইনিংস শেষ করে আসা। চাপের মুখে ব্যাট করতে নেমে তিনি খুব একটা সফলতা পাননি।

 

অস্ট্রেলিয়া সিরিজের জন্য ভারত ওয়ানডে দল-

 

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রায়ুডু, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, যুযবেন্দ্র চাহাল, কূলদ্বীপ যাদব, বিজয় শঙ্কর, রিশাভ প্যান্ট, সিদ্ধার্থ কৌল, লোকেশ রাহুল।


এস/এইচ