ঢাকা: ২০১৯-০৩-২১ ২২:১৩

Khan Brothers Group

ভারতে ডিনামাইট বিস্ফোরণে ধূলিস্যাৎ ১০০ কোটির বাংলো

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০১:১০ এএম, ৯ মার্চ ২০১৯ শনিবার | আপডেট: ০১:১১ এএম, ৯ মার্চ ২০১৯ শনিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: ডিনামাইট বিস্ফোরণ ঘটিয়ে নিমেষে ধ্বংস্তূপ করে ফেলা হয়েছে ভারতের নীরব মোদির বাংলো। দেশটির মহারাষ্ট্রের আলিবাগের সমুদ্রের পাড়ে বিলাসবহুল ওই বাংলোর প্রায় ১০০ কোটি টাকা। শুক্রবার বিশাল পরিমাণ বিস্ফোরক ব্যবহার করে ওই বাড়িটি ধূলিস্যাৎ করে দেওয়া হয়।

 

এনডিটিভির এক প্রতিবেদনে জানা গেছে, ৩৩ হাজার বর্গ ফুট জুড়ে বানানো বিলাসবহুল বাংলোটি অবৈধভাবে নির্মিত। উপকূলীয় নিয়ন্ত্রণ অঞ্চলের (সিআরজেড) বিধি এবং রাজ্যের বিধি লঙ্ঘন করেই তৈরি হয়েছিল ওই বাংলো।

 

প্রতিবেদনে বলা হয়, বাংলোর ভিত এত শক্তিশালী ছিল যে কর্তৃপক্ষ প্রথমে ভারী যন্ত্রপাতি ব্যবহার করে এটিকে সরানোর চেষ্টা করছিলেন, যাতে কয়েক মাস সময় লেগে যায়। পরে প্রক্রিয়াটি দ্রুত করার জন্য ডিনামাইট নিয়ন্ত্রিত বিস্ফোরণের মাধ্যমে বিল্ডিংটি ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

বিস্ফোরকগুরো বসাতে বাংলোটির পুরু কংক্রিটের থামগুলিতে ড্রিল করা হয়। তারপর একটি প্রযুক্তি বিশেষজ্ঞদল বিস্ফোরকগুলোকে সেখানে বসায়।

 

বাংলোটি একতলা হিসেবেই নির্মিত হয়েছিল। এতে একটি ড্রাইভওয়ে, উচ্চ ধাতব বেড়া ও একটি বিশাল নিরাপত্তা গেট ছিল।

 

বাংলোটিতে একটি সুইমিং পুল, স্লাইড ও ব্যয়বহুল জিনিসপত্র রয়েছে বলে জানা গেছে। মুম্বাই থেকে ৯০ কিলোমিটারেরও বেশি দূরত্বে কিহিম সমুদ্র সৈকতে অবস্থিত এই বাংলো পরিবেশগত বিধিনিষেধ বহনকারী ৫৮ টি অন্যান্য বাড়ির সঙ্গেই অবৈধ ঘোষণা করা হয়েছিল।

 

এস/এইচ