ঢাকা: ২০১৯-০৩-২৩ ১৪:৩১

Khan Brothers Group

ভারতে নির্বাচনকে সামনে রেখে সীমান্তে কড়াকড়ি

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১১:০৬ এএম, ১৫ মার্চ ২০১৯ শুক্রবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: আসন্ন ভারতের লোকসভা নির্বাচনকে সামনে রেখে সীমান্ত দিয়ে দুষ্কৃতিকারীদের অনুপ্রবেশ ঠেকাতে এবং বেআইনি অস্ত্রের চোরাচালান রুখতে কড়া পদক্ষেপ নিচ্ছে ভারতের নির্বাচন কমিশন। শুধু আন্তঃরাজ্য সীমানাই নয়, আন্তর্জাতিক সীমান্তেও নজরদারি বাড়ানো হবে। প্রয়োজনে সীমান্ত সিলও করে দেওয়া হতে পারে। ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে এই তথ্য জানানো হয়েছে।

 

খবরে বলা হয়েছে, আগামী ১১ এপ্রিল থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরুর আগে থেকে পশ্চিমবঙ্গে অনুপ্রবেশ রুখতে ভুটান এবং বাংলাদেশের সহযোগিতা চাওয়া হয়েছে। । রাজ্যের প্রধান নির্বাচনী কর্মকর্তাদের নির্দেশে এই দুই দেশের পুলিশ এবং প্রশাসনিক কর্তাদের সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের প্রশাসনিক কর্মকর্তারা। বাংলাদেশ প্রশাসনের পক্ষ থেকে সব রকমের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। এসব বৈঠকে বিভিন্ন দিক উঠে এসেছে। সে বিষয়ে একটি রিপোর্ট জাতীয় নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে। তা খতিয়ে ভোটের সময় আন্তর্জাতিক সীমান্ত সিল করে দেওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

 

গত মাসের শুরুর দিকে পশ্চিমবঙ্গে যখন নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ আসে তখন বিরোধী রাজনৈতিক দলগুলো আন্তর্জাতিক সীমান্ত এবং আন্তঃরাজ্য সীমানা সিল করে দেওয়ার দাবি তুলেছিল।

 

এম/আর