ঢাকা: ২০১৮-১২-১৫ ৮:৩৬

Khan Brothers Group

ভিকারুননিসার শিক্ষিকা হাসনা হেনা কারাগারে

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৫:১১ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ০৬:৫৬ পিএম, ৬ ডিসেম্বর ২০১৮ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী অরিত্রি অধিকারীর আত্মহত্যার দায়ের করা মামলায় শ্রেণি শিক্ষিকা হাসনা হেনাকে গ্রেফতারের পর কারাগারে পাঠিয়েছে আদালত।

বৃহস্পতিবার দুপুরে হাসনা হেনাকে ঢাকা মুখ্য নগর হাকিম আদালতে হাজির করা হলে শুনানি শেষে বিচারক ম্যাজিস্ট্রেট আবু সাইদ তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে বুধবার রাত ১১টার দিকে রাজধানীর উত্তরা থেকে তাকে গ্রেফতার করে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

হাসনা হেনা ছিলেন অরিত্রির ক্লাস টিচার। অরিত্রির আত্মহত্যার ঘটনার তার বাবা যে মামলা করেছিলেন সেখানে ভিকারুননিসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজীন ফেরদৌস ও প্রভাতী শাখার প্রধান জিনাত আখতারের সঙ্গে তাকে আসামি করা হয়।

এ ঘটনায় শিক্ষা মন্ত্রণালয়ে তদন্তে অরিত্রির আত্মহত্যায় প্ররোচনার জন্য তাদের চিহ্নিত করার পর বুধবার তিন শিক্ষককে বরখাস্ত, তাদের এমপিও বাতিল করা হয়। পাশাপাশি তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে পুলিশ ও র‌্যাবকে চিঠি দেয় শিক্ষা মন্ত্রণালয়। রাতেই হাসনা হেনাকে গ্রেফতার করে পুলিশ।

বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে এই শিক্ষককে কারাগারে পাঠানো আবেদন করেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক কামরুল হাসান তালুকদার। অপরদিকে তার জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী।

উল্লেখ্য, গত সোমবার পরীক্ষা চলাকালে শিক্ষক অরিত্রির কাছে মোবাইল ফোন পান। মোবাইলে নকল করেছে, এমন অভিযোগে অরিত্রিকে সোমবার তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। সোমবার তারা স্কুলে গেলে ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে এবং মেয়ের টিসি (ছাড়পত্র) নিয়ে যেতে বলেন। পরে এ অপমানে বাসায় গিয়ে অরিত্রি তার কক্ষে সিলিং ফ্যানের সঙ্গে ওড়নায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

-জেডসি