ঢাকা: ২০১৯-০৩-২০ ৬:৪৮

Khan Brothers Group

মামলা আর নালিশই বিএনপির একমাত্র সম্বল: কাদের ‌

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৩:৩১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ বৃহস্পতিবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্র‌তি‌বেদক: হতাশায় নিমজ্জিত নেতা কর্মীদের চাঙ্গা রাখতেই বিএনপির পরাজিত প্রার্থীরা হাইকোর্টে মামলা করেছে। কারণ, এখন মামলা আর নালিশই তাদের একমাত্র সম্বল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি এমন মন্তব্য ক‌রেন।

তিনি বলেন, গণশুনানি তো গণতামাশা। যেই গণশুনানির প্রধান বিচারপতি ড. কামাল হোসেনের নাম আসে, সেটা কি গণশুনানি? সেটা তো গণতামাশা।

নির্বাচন বাতিল ও পুনরায় ভোট চেয়ে বিএনপির ৭ প্রার্থীর হাইকোর্টে মামলার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, যখন আন্দোলনে, নির্বাচনে ব্যর্থ হয়। আন্দোলনেও পরাজিত হয়, তখন তাদের সামনে নালিশ আর মামলা ছাড়া অস্তিত্ব টিকিয়ে রাখার আর কোনো পথ খোলা থাকে না। মাঝে মাঝে চোখের পানি ঝরানো। যখন পারবে না, তখন কান্নাকাটি শুরু করে দেবে। বেগম জিয়া জেলে আছেন বলে, কান্নাকাটি শুরু করবে। আর ট্রাইব্যুনালে মামলা হচ্ছে তাতে অসুবিধা কী। মামলা হলে মামলা আমরা ফেইস করবো, অসুবিধা কী।

এদিকে টানা তৃতীয় দফায় ক্ষমতায় আসা আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন নির্ধারিত সময় অক্টোবর মাসেই হবে বলে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন। তিনি বলেন, যথাসময়ে আমাদের সম্মেলন হবে। অক্টোবরের ২৩ তারিখ আমাদের সম্মেলন হয়েছিল। অক্টোবরেই সম্মেলনের চিন্তাভাবনা করছি। আমাদের পার্টির সভাপতি প্রধানমন্ত্রীর সঙ্গে আমার এই ব্যাপারে কথা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমি নবম ওয়েজবোর্ডের কমিটি প্রধান, একটা মিটিং করেছি। শিগগির আমরা আরেকটি মিটিংয়ে করবো। বিষয়টি এভাবে ঝুলিয়ে রাখা ঠিক হবে না। যতদ্রুত সম্ভব বিষয়টি সমাধোনের ব্যপারে উদ্যোগী হয়েছি। আশা করি সমাধান হয়ে যাবে। এবার ওয়েজবোর্ডের আওতায় ইলেকট্রনিক্স মিডিয়াকে ইনক্লোডিং করার একটা প্রস্তাব আছে। আমাদেরও বিবেচনায় আছে।

এ/কে