ঢাকা: ২০১৮-১২-১৫ ৯:০৯

Khan Brothers Group

মৃত্যুর গুজব উড়িয়ে দিলেন নাইজেরিয়ার প্রেসিডেন্ট

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ০৯:৩১ পিএম, ৩ ডিসেম্বর ২০১৮ সোমবার | আপডেট: ০৯:৩৫ পিএম, ৩ ডিসেম্বর ২০১৮ সোমবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট

আন্তর্জাতিক ডেস্ক: নাইজেরিয়ার প্রেসিডেন্ট মুহাম্মদ বুহারির মৃত্যুর ভুয়া খবরে গত কয়েকমাস ধরে ছেয়ে গেছে সামাজিক যোগাযোগামাধ্যমগুলো। শুধু তাই নয়, এই খবরের পর অবিকল বুহারির মতো দেখতে এক লোকের আবির্ভাব ঘটে। জাব্রিল নামের সুদানে জন্ম নেয়া ওই ব্যক্তি নিজেকে বুহারি দাবি করে আসছিলেন।

এই অবস্থায় গুজব সামাল দিতে অসুস্থ শরীর নিয়ে গণমাধ্যমের সামনে আসলেন প্রেসিডেন্ট বুহারি। গত বছর লন্ডনে পাঁচ মাস চিকিৎসাধীন ছিলেন তিনি; তবে নিজের রোগের ব্যাপারে কোনো তথ্য প্রকাশ করেননি বুহারি।

রোববার পোলান্ডের একটি টাউন হলে নাইজেরীয়দের আয়োজিত এক অনুষ্ঠানে হাজির হন বুহারি সাংবাদিকদের প্রশ্নে জবাবে বলেন, আমি আপনাদের আশ্বস্ত করছি যে, আমিই আসল বুহারি। শিগগিরই আমার ৭৬তম জন্মদিন পালন করবো এবং আরো শক্তিশালী হবো।

তিনি আরো বলেন, অনেক মানুষ আশা করেছিলেন, শারীরিক অসুস্থতার সময় আমি মারা গিয়েছি। কিছু মানুষ ভাইস প্রেসিডেন্টের কাছে গিয়েছিলেন তার ডেপুটি হওয়ার জন্য, কারণ তারা মনে করেছিল, আমি আর বেঁচে নেই। এতে ভাইস প্রেসিডেন্ট অনেক বিব্রতবোধ করেছেন। পরে তিনি আমাকে দেখতে লন্ডনে আসেন। বুহারি বলেন,যারা আমার এই মৃত্যুর গুজব ছড়িয়েছে, তারা অজ্ঞ এবং অধার্মিক।

এম/আর