ঢাকা: ২০১৯-০২-১৬ ৯:২৪

Khan Brothers Group

মেসির সঙ্গে খেলতে চান দিবালা

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১১:৪৮ এএম, ২১ জুন ২০১৮ বৃহস্পতিবার | আপডেট: ১১:৫২ এএম, ২১ জুন ২০১৮ বৃহস্পতিবার

ছবি: ইন্টারনেট

ছবি: ইন্টারনেট


ক্রীড়া ডেস্ক : প্রথম ম্যাচে নবাগত আইসল্যান্ডের বিপক্ষে ড্র করে অনেকটা চাপে রয়েছে আর্জেন্টিনা। বিশেষ করে ওই ম্যাচের দল নির্বাচন নিয়ে মধুর সমস্যায় পড়েন কোচ জর্জ সাম্পাওলি। শেষ পর্যন্ত যে দল নামালেন সেটা নিয়ে পড়েন সমালোচনায়। যেখানে ভঙুর ডিফেন্স, রক্ষণে সেরা পারফরম্যান্সের অভাব পরিলক্ষিত হয়। দ্বিতীয় ম্যাচে আজ ‘ডু অর ডাই’ ম্যাচে নামবে দুইবারের চ্যাম্পিয়নরা। এ ম্যাচে অবশ্যই তাদের জিততে হবে। জয় না পেলে শেষ ম্যাচে জয় ও প্রতিপক্ষ দলগুলোর ফলাফলের ওপর নির্ভর করতে হবে তাদের।

আর্জেন্টিনার আক্রমণভাগে রয়েছে গত মৌসুমের ক্লাব ফুটবলে মাঠ কাঁপানো সেরা তারকারা। লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়েইন, পাওলো দিবালা, আগুয়েরো।

কিন্তু বিশ্বকাপের মূলপর্বে আর্জেন্টিনার হয়ে মেসির পাশে খেলানোর জন্য কাকে খেলাবেন তা নিয়ে সাম্পাওলি রয়েছেন মধুর সমস্যায়। প্রথম ম্যাচে আগুয়েরো ছিলেন। দ্বিতীয় ম্যাচেও তিনি নিশ্চিত। কিন্তু আরেকজন ফরোয়ার্ড হিসেবে কাকে খেলাবেন তা নিয়ে চিন্তিত কোচ।

অনেকেই মনে করছেন দিবালাকে রাখা হয়েছে মেসির পরিবর্তে। তাই তাকে মূল একাদশে দেখা যাওয়া মুশকিল। কারণ এরা দুজনই একই পজিশনে খেলে থাকেন।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে দিবালা বলেন, মেসির কোনও পরিবর্তিত খেলোয়াড় নেই এখানে, বার্সেলোনায় নেই, সারা বিশ্বের কোথাও নেই। তাই আমি মনে করি, আমাদের অবশ্যই একসাথেই খেলা উচিৎ।

 



বিশ্বকাপ শুরুর আগে আর্জেন্টিনার কোচ সাম্পাওলি বলেছিলেন, মেসি ও দিবালা একসঙ্গে খেলার জন্য প্রস্তুত নন। গত শনিবার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে আর্জেন্টিনার ১-১ গোলে ড্র ম্যাচটা বেঞ্চে বসেই দেখতে হয়েছে দিবালাকে।

জুভেন্টাসের ২৪ বছর বয়সী এই তারকা আরও বলেন, আমাদের খুঁজে বের করতে হবে, কীভাবে আমি দলে জায়গা নিতে পারি। কারণ আপনারা বলেন, তিনি যে পজিশনে খেলেন, আমিও সেই পজিশনে খেলতে অভ্যস্ত। সম্প্রতি আমি ওই পজিশনে খেলতে অভ্যস্ত হয়েছি। কিন্তু আমি অবশ্যই মনে করি, আমাদের একসঙ্গে কাজ করতে হবে।

আইসল্যান্ডের বিপক্ষে কঠিন একটা ম্যাচ গেছে মেসির। বার্সেলোনা ফরোয়ার্ড দ্বিতীয়ার্ধে পেনাল্টি মিস করেন। দিবালা মনে করেন, মেসির তৈরি করা সুবিধাগুলো পুরোপুরি কাজে লাগাতে হবে তাদের।

দিবালা আরও বলেন, আমরা জানি যে, আমাদের দলে বিশ্বের সেরা খেলোয়াড় আছে। আমাদের অবশ্যই তার থেকে সুবিধা নিতে হবে। তাকে প্রতিপক্ষের প্রত্যেক খেলোয়াড় মার্কিং করায় তিনি যে জায়গাগুলো তৈরি করে দেন, তার সুবিধা আমাদের নিতে হবে। বৃহস্পতিবার ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনা নিজেদের দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে, যারা প্রথম ম্যাচে নাইজেরিয়াকে হারায় ২-০ গোলে।

-জেডসি