ঢাকা: ২০১৮-১১-১৪ ২১:০৬

Khan Brothers Group

মোজাফফর হোসেন ভূইঁয়ার নতুন দুটি কাব্যগ্রন্থ

এশিয়ানমেইল২৪.কম

প্রকাশিত : ১২:৫২ পিএম, ১৫ অক্টোবর ২০১৮ সোমবার | আপডেট: ১২:৫২ পিএম, ১৫ অক্টোবর ২০১৮ সোমবার

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: কবিতায় প্রকাশিত হয় ব্যক্তি মনের আকাংখা, সমাজ সংস্কৃতির পরিবর্তন, নতুন কিছুর গঠন ও পরিবর্ধনের উদ্দেশ্য। এমনি এক আকাংখা থেকে কতিার প্রতি আত্মিক টান। সমাজে প্রচলিত কিছ অপসংস্কৃতি কিছু অনৈতিক ও অসামাজিক ধারণা যা মানুষের মননে, মগজে, চিন্তায় ও কাজে সর্বদায় প্রকাশ পায়, এই সব অপসংস্কৃতি কখনো কখনো সাধারণ সামাজিক পরিবর্তনে বাধা সৃষ্টি করে।

সকল ধর্মের কিছু অসংলগ্ন পরিবর্ধনে ও মূল ধারা থেকে বিচ্যুতির ফলে কুসংস্কারের করাল গ্রাস থেকে সমাজকে রক্ষা করার স্বপ্ন নিয়েই কবিতার প্রতি প্রেম। রাজনৈতিক অপতৎপরতা একটি সমাজের কিছু সাংগঠনিক কাঠামোর যে বিচ্যুতি ঘটে তা থেকে সমাজকে মুক্ত করার প্রয়াসেই আমার কিছু কবিতা। সমাজের স্তরে স্তরে যুগ যুগ ধরে যে বাধা গুলো বিদ্যমান ছিল আজও তা মাথা উচু করে বেচে আছে এইসব দুরারোগ্য ব্যাধি থেকে সমাজ, সংস্কৃতি, ধর্মকে মুক্ত করাই হোক সাহিত্যে প্রথম ও মূল দর্শন। অহিংসা হোক সমাজ চেতনার প্রধান অনুপ্রেরনা। দুর্নীতির করাল গ্রস থেকে মুক্তি পাক সমাজের প্রতিটি মানুষ।

মোজাফফর হোসেন ভূইঁয়া রচিত কাব্যগ্রন্থ  `উদয় ও নবীনের সুর` কাব্যগ্রন্থ দুটি আগামী ২১শে বইমেলায় ণ প্রকাশনীর নিজস্ব স্টলে পাওয়া যাবে। প্রতিটি বইয়ের দাম রাখা হয়েছে একশ` পঞ্চাশ টাকা। বহুরঙ্গা এই কাব্যগ্রন্থ দুটির প্রচ্ছদ এঁকেছেন মোস্তাফিজ কারিগর।  

এ/কে